Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশকে গড়তে হলে দুর্নীতিমুক্ত সমাজ প্রয়োজন: জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মে, ২০২২, ৬:৪৩ পিএম

জাতীয় বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা সোনায় মুড়িয়ে গড়তে হলে দুর্নীতিমুক্ত সমাজ প্রয়োজন। ন্যায়-নিষ্ঠার সমাজ গড়ে তোলা প্রয়োজন। শুক্রবার (৬ মে) বীর মুক্তিযোদ্ধা শহীদ আহ্সান উল্লাহ মাস্টার এমপির শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ‘সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গঠনে শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনপ্রতিনিধিদের ভূমিকা’ শীর্ষক আলোচনা ও স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

ভিসি ড. মশিউর রহমান বলেন, আমাদের দেশে সেই রাজনীতি হউক যা দেশে কল্যাণ বয়ে আনে। সেই রাজনীতি হউক যাতে করে রাজনীতিবিদরা বলতে পারেন সততার সঙ্গে রাজনীতি করে গেছি, কিন্তু অর্থবিত্ত রেখে যাই নাই, আদর্শ রেখে গেছি। আহসান উল্লাহ মাস্টার সেই রাজনীতিবিদ ছিলেন, যিনি আদর্শ চর্চা করতেন।

তিনি বলেন, জাতিরাষ্ট্র প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিরলস সংগ্রাম করে গেছেন। কারাগারকে নিজের নিবাস বানিয়েছেন। পিতৃ¯েœহ থেকে বঞ্চিত হয়েছেন। সেই আত্মত্যাগের মূল জায়গা ছিল শোষণহীন-বঞ্চনাহীন একটি স্বাধীন জাতিরাষ্ট্র। আমাদের সংবিধানে জাতির পিতা চারটি মূলনীতি প্রতিষ্ঠা করে গিয়েছেন, যেটি ছিল বাঙালির সম্মিলিত চাওয়া।

শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদের সভাপতি অ্যাডভোকেট আবদুল বাতেনের সভাপতিত্বে আলোচনা সভা ও স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। এছাড়া সভায় স্মৃতি পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ