Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তান মাতাচ্ছেন তরুণী র‌্যাপার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২২, ১২:০৫ এএম

এ যেন বাস্তবের ‘সিক্রেট সুপারস্টার’। রূপালি পর্দায় দেখা গিয়েছিল ইনসিয়া মালিক নাম্নী এক কিশোরীর ভূমিকায় জায়রা ওয়াসিম মুখ ঢেকে গান করে ইন্টারনেট মাত করে দিয়েছিলেন। এবার সত্যিই পাকিস্তানে দেখা মিলল এমনই এক র‌্যাপারের। তার নাম ইভা বি (২২)।
করাচির এই তরুণী হয়ে উঠেছেন নেট ভূবনের সেনসেশন। অথচ কেউই তাকে চেনেন না! কেননা ইভার পরনে থাকে হিজাব। পর্দায় ঘেরা মুখে কেবল দৃশ্যমান এক জোড়া চোখ। ইভা বি সংবাদ সংস্থা এএফপিকে বলেছেন, ‘এটা মজার ব্যাপার, লোকে আমাকে চেনেই না। অথচ তারা আমার গান শোনে। কিন্তু জানেই না গানটা আমিই গেয়েছি।’
পাকিস্তানের রক্ষণশীল সমাজে র‌্যাপ গান করাটাই চ্যালেঞ্জের। এমিনেম ও কুইন লাতিফার মতো মার্কিন র‌্যাপ গায়ক তার আদর্শ। এদের গান শুনতে শুনতেই একান্তে নিজের বেডরুমে বসে তিনি লিখে ফেলেছিলেন গান। পরে তা ফেসবুকেও পোস্ট করা শুরু করেন।
সেই শুরু। কিন্তু বাড়ির লোকের ভয়ে ইভা প্রথম থেকেই হিজাব পরে রেকর্ড করা শুরু করেন। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন এলাকারই কয়েকজন শিল্পী। ফলে পড়তে যাওয়ার নাম করে লুকিয়ে রেকর্ড করা সম্ভব হয়েছিল। দ্রæতই জনপ্রিয় হয়ে যায় গানগুলো।
কিন্তু শেষ পর্যন্ত বাড়ির লোকজনের কাছ থেকে বিষয়টি লুকিয়ে রাখা যায়নি। সবাই শুরুতেই তীব্র আপত্তি করেছিলেন। আশঙ্কা রক্ষণশীল সমাজ এমন মেয়েকে বাড়ির বউ করতে চাইবে না। কিন্তু শেষ পর্যন্ত টেকেনি কোনও ওজর আপত্তি।
এখন পরিস্থিতি বদলে গেছে। মেয়েকে স্টুডিওতে নিয়ে যান মা। পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় শো কোক স্টুডিওতে গিয়ে পারফর্ম করে এসেছেন ইভা। ইউটিউবে তার ‘কানা ইয়ারি’ ভিডিওটির ভিউ ইতোমধ্যে দেড় কোটি ছাড়িয়ে গেছে।
কিন্তু তিনি কি এভাবেই গাইবেন? হিজাবের আড়ালে? ইভার এতে কোনও আপত্তি নেই। তার সাফ কথা, ‘মিডিয়া আমাকে ছেড়ে আমার হিজাবের দিকেই ফোকাস করতে চায়। ওরা হাইপের জন্য এসব করে। আরে এটা আমার সমাজে একেবারে স্বাভাবিক ব্যাপার। এটাকে ব্রেকিং নিউজ করবেন না।’
ইভা আনন্দিত, হিজাব পরিহিত একটি মেয়ে মিডিয়ার মূলস্রোতে এমন দাপিয়ে বেড়াচ্ছেন দেখে বহু মহিলাই অনুপ্রাণিত হয়েছেন। পাকিস্তানি তরুণীর মন্তব্য, ‘ওদের অনুপ্রাণিত করতে পেরে আমি খুশি। ওরা আমার জন্য গর্বিত।’ সূত্র : ডন, দ্য নিউজ ডটকম পিকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ