Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

তরুণীর থুতুতেই আনলক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২২, ১২:০৬ এএম

অন্তর্জাল বা ইন্টারনেটের পৃথিবী হল চমকে দেওয়ার পৃথিবী। মাঝেমাঝেই সেখানে এমন সব কাÐ ঘটে, যা না দেখলে বিশ্বাস করা কঠিন। এবার ভাইরাল হল মুখের লালা বা থুতু দিয়ে স্মার্টফোন আনলক করার ভিডিও।
গ্রাহক নিরাপত্তায় অনেক ভেবেচিন্তে কোম্পানিগুলো লক-অনলক প্রযুক্তি তৈরি করে স্মার্টফোনে। সেই ফোনই কিনা থুতু দিয়ে আনলক করে ফেলা হল! স্বভাবতই এমন কাÐের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।
মার্কিন যুক্তরাষ্ট্রের একটি সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী তরুণীর নাম মিলা মোনেট। তিনি মিয়ামির বাসিন্দা। গত মাসে মিলা একটি ভিডিও শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়। তরুণীর আশ্চর্য প্রতিভার নমুনা মেলে। ওই ভিডিওতে দেখা গেছে, বন্ধুদের সঙ্গে তরুণী একটি পাবের বাইরে স্মার্টফোন হাতে নিয়ে দাঁড়িয়ে আছেন। ওই সময় স্মার্টফোন লকড অবস্থায় ছিল।
এরপরই মাথা নীচু করে তিনি মোট ছয় বার কি-প্যাডের ছটি নাম্বারের উপরে মুখের লালা বা থুতু ফেলেন। এবং তাতেই খুলে যায় ফোনটি। যদিও খুব জোরে গান বাজছিল পাবে। কিন্তু সেই শব্দকে ছাপিয়ে মিলার কাÐ দেখে উল্লাসে ফেটে পড়েন বন্ধুরা।
মিলার কাÐ দেখে উচ্ছাস প্রকাশ করেছেন নেটাগরিকরাও। অধিকাংশই তরুণীর অদ্ভূত প্রতিভায় চমকেছেন। তবে অনেকে ঘৃনাও পেয়েছেন। এক নেটিজেনের মন্তব্য, ‘আমি জীবনে আর কারও হাতে আমার ফোন দেবো না।’ একজন আবার লিখেছেন, ‘তরুণীর মুখের লালা আজকালকার ছেলেমেয়েদের সম্পর্কের চেয়ে শক্তিশালী।’ সূত্র : দ্য সান ইউকে, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ