Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সর্বকালের রেকর্ড ভেঙে ম্যারাডোনার জার্সি বিক্রি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২২, ১২:০৬ এএম


স্টিভ হজ স্বপ্নেও হয়তো এতটা আশা করেননি। ১৯৮৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে যে জার্সি পরে দুই গোল করেছিলেন ডিয়েগো ম্যারাডোনা, সে জার্সিটা নিলামে তুলেছিলেন সাবেক ইংলিশ ফুটবলার। সেটি আজ অনলাইন নিলামে বিক্রি হয়েছে ৭১ লাখ ৪২ হাজার ৫০০ পাউন্ডে। বাংলাদেশের ম‚ল্যমানে যা ৭৭ কোটি ৪৩ লাখ ৯৪ হাজার ৬৭২ টাকা। কোনো ফুটবলারের পরা জার্সি তো বটেই, যে কোনো খেলাতেই নিলামের রেকর্ড ভেঙেছে ম্যারাডোনার জার্সি।
কোনো ফুটবলারের পরা জার্সির আগের রেকর্ডটি ছিল পেলের। ১৯৭০ বিশ্বকাপে ব্রাজিল-চেকোসেøাভাকিয়া ম্যাচে এক সেøাভাক খেলোয়াড় পেলের জার্সিটি পেয়েছিলেন। ফাইনালের সে জার্সি বিক্রি হয়েছিল ১ লাখ ৫৭ হাজার ৭৫০ পাউন্ডে। নিলামে উঠেই সে রেকর্ড ভেঙেছে ম্যারাডোনার জার্সি। নিলামে শুরুতেই ৪০ লাখ পাউন্ড হাকিয়েছেন একজন। সেটা বাড়তে বাড়তে আজ ৭১ লাখ ৪২ হাজার ৫০০ পাউন্ডে থেমেছে। তাতে ভেঙেছে সব খেলার রেকর্ডও।
গতকাল পর্যন্ত খেলাধুলায় কোনো ম্যাচে পরা জার্সি নিলামে সর্বোচ্চ ৫৬ লাখ ডলারে বিক্রি হয়েছে। বেসবল কিংবদন্তি বেব রুথ নিউইয়র্ক ইয়াঙ্কিসে যে জার্সি পরতেন, সেটি ২০১৯ সালে এই দামে বিক্রি হয়। এত ম‚ল্য দিয়ে ম্যারাডোনার জার্সি কে কিনেছেন, তা অবশ্য জানা যায়নি এখনো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ