Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুভেচ্ছা সফর শেষে ভারতীয় নৌবাহিনী ও কোস্টগার্ডের তিনটি জাহাজ ফিরে গেছে

প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পাঁচদিনের শুভেচ্ছা সফর শেষে ভারতীয় নৌবাহিনীর দুটি ও কোস্ট গার্ডের একটি জাহাজ গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম ড্রাই ডক জেটি ত্যাগ করেছে। বাংলাদেশ সফরকারী ভারতীয় জাহাজ তিনটি ‘আইএনএস তীর’, ‘আইএনএস সুজাতা’ এবং ‘আইসিজিএস বরুণা’ চট্টগ্রাম ত্যাগকালে কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন কামাল নাসের তাদের আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।
বাংলাদেশে অবস্থানকালীন সময়ে জাহাজ তিনটির অধিনায়কগণ কমান্ডার চট্টগ্রাম নৌ-অঞ্চল রিয়ার এডমিরাল এম শাহীন ইকবালসহ চট্টগ্রাম নৌ অঞ্চলের সকল নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ, চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান এবং কোস্ট গার্ড পূর্ব জোনের জোনাল কমান্ডারের সাথে সৌজন্য সাক্ষাত করেন।
জাহাজ তিনটির কর্মকর্তা এবং নাবিকগণ বাংলাদেশ নৌবাহিনী জাহাজ সমুদ্র জয়, সমুদ্র অভিযানসহ বাংলাদেশ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার এন্ড ট্যাকটিক্স (এসএমডবিøউটি) এবং বানৌজা শহীদ মোয়াজ্জম ঘাঁটি পরিদর্শন করেন। এছাড়া ভারতীয় নৌবাহিনীর তত্ত¡াবধানে বানৌজা পতেঙ্গায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, নেভাল একাডেমিতে ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন এবং বানৌজা ঈসা খানে দুই দেশের নৌ সদস্যদের অংশগ্রহণে ইয়োগা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুভেচ্ছা সফর শেষে ভারতীয় নৌবাহিনী ও কোস্টগার্ডের তিনটি জাহাজ ফিরে গেছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ