Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিটিকে কাঁদিয়ে ফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২২, ৫:১৬ এএম

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রাতে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে ম্যানচেস্টার সিটিকে উড়িয়ে দিয়ে ফাইনালে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে হেরে যাওয়া রিয়াল

অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে রিয়াল ম্যাচ জিতে নেয় ৩-১ গোলে। দুই লেগে ৬-৫ গোলের অগ্রগামিতায় নিশ্চিত করে প্যারিসের ফাইনালের টিকেট।

আগামী ২৯ মে শিরোপা লড়াইয়ে আরেক ইংলিশ ক্লাব লিভারপুলের মুখোমুখি হবে চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা।

এর আগে ইতিহাদ স্টেডিয়ামে প্রথম লেগে সাত গোলের রোমাঞ্চকর লড়াইয়ে ৪-৩ গোলে জিতেছিল সিটি। ব্যবধান বড় না হওয়ায় রিয়ালের ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা তাই ছিলই। প্রথম ৮৯ মিনিটে স্বাগতিকদের কোনো শট ছিল না লক্ষ্যে। এরপরই তাদের দুর্দান্ত ফেরা।

সব মিলিয়ে ম্যাচে গোলের জন্য রিয়ালের ১৪ শটের ৫টি ছিল লক্ষ্যে। সিটির ১৫ শটের ১০টি লক্ষ্যে ছিল। তবু তাদের মাঠ ছাড়তে হলো হারের বেদনা সঙ্গী করে।

২০১৮ সালের পর আবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠল রিয়াল। সেবার ফাইনালে লিভারপুলকে হারিয়েই শিরোপা উৎসব করেছিল তারা। ইংলিশ দলটি এবার পারবে প্রতিশোধ নিতে? নাকি আরও সমৃদ্ধ হবে স্পেনের সফলতম দলটির রেকর্ড? সময় দেবে জবাব!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ