Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২২, ৫:৪৩ এএম | আপডেট : ৫:৫০ এএম, ৪ মে, ২০২২

প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে লিভারপুল জিতল ৩-২ গোলে। দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের অগ্রগামিতায় প্যারিসের ফাইনালের টিকেট নিশ্চিত করল ইংলিশ দলটি।

 

মৌসুমে চার শিরোপা জয়ের সম্ভাবনাও বাঁচিয়ে রাখল ভালোভাবে।

 

বোলায়ে দিয়া ও ফ্রান্সিস কোকেলিনের গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে ১২ মিনিটের মধ্যে লিভারপুলের তিন গোল করেন ফাবিনিয়ো, লুইস দিয়াস ও সাদিও মানে।

 

দুই অর্ধে দুই দলের দাপটের চিত্র স্পষ্ট পরিসংখ্যানেও। প্রথমার্ধে গোলে পাঁচটি শট নিয়ে দুটি লক্ষ্যে রাখা ভিয়ারিয়াল অবিশ্বাস্যভাবে, 

 

বিরতির পর কোনো শটই নিতে পারেনি! লিভারপুল প্রথমার্ধে যেখানে মাত্র দুটি শট নিতে পারে, দ্বিতীয়ার্ধে তারাই শট নেয় ১৩টি, যার পাঁচটি ছিল লক্ষ্যে।

 

ভিয়ারিয়ালের শুরুটা হয় স্বপ্নের মতো। তৃতীয় মিনিটে বাঁ দিক থেকে পেরভিস এস্তুপিনানের ক্রস দূরের পোস্টে পেয়ে এতিয়েন কেপুর বাড়ান ছয় গজ বক্সের মুখে।

 ফাঁকা জালে বল পাঠিয়ে স্বাগতিক দর্শকের উচ্ছ্বাসে

 ভাসান সেনেগালের ফরোয়ার্ড দিয়া।

 

প্রথমার্ধে উজ্জীবিত ফুটবলে লিভারপুলকে কোণঠাসা করে দুই লেগ মিলিয়ে সমতা টেনে আশাও জাগাল স্প্যানিশ দলটি, কিন্তু বিরতির পর খেই হারিয়ে ফেলল তারা। দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠল ইয়ুর্গেন ক্লপের দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ