Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসরাইলের নৃশংসতা বন্ধের জন্য মুসলিম রাষ্ট্রগুলোকে এক হতে হবে: রাইসি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ মে, ২০২২, ৫:১৯ পিএম

ফিলিস্তিনের পবিত্র আল আকসা মসজিদে ইসরাইলি পুলিশের সাম্প্রতিক তাণ্ডবের ঘটনাকে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ‘অগ্রহণযোগ্য’ বলে নিন্দা করেছেন। তিনি সমস্ত মুসলিম দেশকে ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরাইলি শাসকদের দ্বারা পরিচালিত নৃশংসতা বন্ধ করার জন্য জোর দেওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি ঈদুল ফিতর উপলক্ষে তুরস্কের প্রেসিডেন্ট ও জাতির প্রতি শুভেচ্ছা জানান এবং সমগ্র মুসলিম উম্মাহর জন্য মঙ্গল কামনা করেন। ইরানের প্রধান নির্বাহী আরও জোর দিয়েছিলেন যে, ইসলামিক প্রজাতন্ত্রের নীতি আঞ্চলিক রাষ্ট্রগুলির সাথে বিশেষ করে তুরস্কের সাথে অন্তর্ভুক্তিমূলক সম্পর্কের প্রচারের উপর ভিত্তি করে।

এরদোগান, তার পক্ষের জন্য, বলেছেন যে তিনি তেহরানে সফর করতে ইচ্ছুক এবং নেতৃস্থানীয় আঞ্চলিক ও আন্তর্জাতিক উন্নয়নের পাশাপাশি পারস্পরিক সম্পর্ক, বিশেষ করে বাণিজ্য খাতে প্রসারিত করার উপায় নিয়ে ইরানি কর্মকর্তাদের সাথে আলোচনা করতে ইচ্ছুক।

মহান ঈদুল ফিতর সারা বিশ্বের সকল মুসলিম জাতির জন্য স্বাস্থ্য, সমৃদ্ধি ও সুখ বয়ে আনবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তুরস্কের প্রেসিডেন্ট। সূত্র: প্রেসটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ