Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈদে আনন্দের পাশাপাশি নগর পরিচ্ছন্ন রাখুন: আতিকুল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০২২, ১০:২৯ পিএম

ঈদে আনন্দ করার পাশাপাশি নগরবাসীকে নিজ নিজ বাড়ি, ফ্ল্যাট, ছাদ, গ্যারেজ, বাগান এবং অন্যান্য স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। সোমবার (২ মে) সন্ধ্যায় ঈদ শুভেচ্ছা বার্তায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এ আহ্বান জানান।

আতিকুল ইসলাম বলেন, আমাদের প্রিয় শহর, অতি আদরের শহর ঢাকাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। এ শহরকে নোংরা করা যাবে না। নিজেদেরকে সুস্থ ও নিরাপদ রাখতে আমাদের এ শহরকে পরিষ্কার রাখতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, আগামীকাল পবিত্র ঈদুল ফিতর। এ উপলক্ষে নগরবাসীসহ দেশের সব জনগণকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ। মাসব্যাপী সিয়াম সাধনার পর সকলের জন্য আনন্দের বার্তা বয়ে নিয়ে এসেছে পবিত্র ঈদুল ফিতর। মুসলিম জাহানের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আমি নগরবাসী ও দেশের জনগণকে জানাই ঈদ মোবারক।

তিনি আরও বলেন, পুরো রমজান মাস আমরা যে সংযমের অনুশীলন করেছি, তা আমাদের জীবন চলার সব ক্ষেত্রে সীমা লঙ্ঘনের নেতিবাচক প্রবণতা থেকে রক্ষা করবে—এমনই প্রত্যাশা। অন্যায়, অবিচার, ঘৃণা, বিদ্বেষ, হিংসা, হানাহানি—মানুষের সব নেতিবাচক প্রবণতার রাশ টেনে ধরবে।

ডিএনসিসি মেয়র বলেন, ঈদ যে আনন্দের বার্তা বয়ে এনেছে, তার মর্মমূলে আছে শান্তি ও ভালোবাসা। ঈদ হলো সব ভেদাভেদ ভুলে একে অপরকে বুকে জড়ানোর দিন; সাম্য, সৌহার্দ্য, ভালোবাসা, মিলনের দিন। পরস্পরের বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী হয়ে ওঠার এক মহান উপলক্ষ ঈদ। ঈদের খুশি ভাগাভাগির মাঝেই প্রকৃত আনন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ