Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চেলসিকে হারিয়ে দিল এভারটন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২২, ১১:৪৪ পিএম | আপডেট : ১১:৪৭ পিএম, ১ মে, ২০২২

নিজেদের মাঠে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচে চেলসিকে ১-০ গোলে হারিয়েছে এভারটন। খেলার দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিশার্লিসন। গডিসন পার্কে চেলসির বিপক্ষে প্রিমিয়ার লিগে সবশেষ তিন ম্যাচে জয় পেল এভারটন।

৩৩ ম্যাচে ৯ জয় ও ৫ ড্রয়ে ১৮ নম্বর স্থানে আছে তারা। ৩৪ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে তিনে চেলসি। খেলার প্রথম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল এভারটন। ডি-বক্সের বাইরে থেকে অ্যান্থনি গর্ডনের ফ্রি-কিক পোস্টের বাইরে দিয়ে যায়। স্বাগতিক দর্শকদের উজ্জীবিত সমর্থন ও এভারটনের আক্রমণাত্মক ফুটবলে শুরুর দিকে গুছিয়ে নিতে কিছুটা সময় নেয় চেলসি।

৪৬তম মিনিটে দারুণ দক্ষতায় দলকে এগিয়ে দেন রিশার্লিসন। নিজেদের সীমানায় পায়ে বল বেশি সময় রেখে বিপদ ডেকে আনেন সেসার আসপিলিকুয়েতা। তার কাছ থেকে বল কেড়ে সতীর্থের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

গোল পেয়ে চেলসিকে চেপে ধরে এভারটন। তিন মিনিট পর দলকে ২-০ তে এগিয়ে নেওয়ার সুযোগ নষ্ট করেন ভিটালি মিকোলেনকো। ৫৯তম মিনিটে প্রায় সমতা টেনে ফেলেছিলেন ম্যাসন মাউন্ট। কাই হার্ভাটজের কাছ থেকে বল পেয়ে শট নেন তিনি, যা বাধা পায় পোস্টে। এরপর বক্সের ভেতর ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন আসপিলিকুয়েতা। দারুণ সেভে তার চেষ্টা ভেস্তে দেন পিকফোর্ড।

লিগ শিরোপার জমজমাট লড়াই সীমাবদ্ধ শীর্ষ দুই স্থানে থাকা ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের মধ্যে। ৩৪ রাউন্ড শেষে দুই দলের পয়েন্ট যথাক্রমে ৮৪ ও ৮২।
সমান ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে চার নম্বর স্থানে টটেনহ্যাম হটস্পার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ