Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেপরোয়া গতির গাড়ি ঠেকাতে থাকবে মোবাইল কোর্ট : র‌্যাব মহাপরিচালক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২২, ৪:০৪ পিএম

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন জানিয়েছেন, ঈদের লম্বা ছুটিতে ফাঁকা ঢাকায় যানবাহনের বেপরোয়া গতি ঠেকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

রোববার (১ মে) জাতীয় ঈদগাহ ময়দানের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সামনে তিনি এ কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, ‘ঈদের ছুটিতে রাজধানীর রাস্তাগুলো অনেকটাই ফাঁকা থাকে। এই সুযোগে অনেককেই বেপরোয়া গতিতে যানবাহন চালাতে দেখা যায়।সে কারণে বিভিন্ন দুর্ঘটনাও ঘটে। যানবাহনের বেপরোয়া গতি ঠেকাতে রাজধানীর বিভিন্ন সড়ক ও মহাসড়কে মোবাইল কোর্ট পরিচালিত হবে।’

তিনি বলেন, ঈদুল ফিতরের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে সারা দেশব্যাপী র‌্যাবের গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ ঈদগাহ ময়দানসহ বিভিন্ন জায়গায় ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হবে।সিসিটিভি মনিটরিংয়ের ব্যবস্থাও রাখা হয়েছে।স্ট্রাইকিং ফোর্স, ফুড পেট্রোল ভেহিকেল স্ক্যানার, অবজারভেশন ফোর্স স্থাপন করেছি।জনসাধারণের নিরাপত্তার জন্য সকল গোয়েন্দা সংস্থার সাথে মিলে আমরা একযোগে কাজ করছি।ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে বিভিন্ন বাস টার্মিনাল লঞ্চ স্টেশন রেল স্টেশনে ক্যাম্প স্থাপন করা হয়েছে।

রেলের টিকিটের কালোবাজারিদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসছি। ছিনতাইকারী, চাঁদাবাজির বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিচ্ছি। রাজধানী ঢাকায় অভিযান পরিচালনা করে অনেক ছিনতাইকারীদের গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান র‌্যাব প্রধান।

চুরি-ডাকাতি-ছিনতাই এর মত ঘটনা যেন বৃদ্ধি না পায় সে ব্যাপারে র‌্যাব সতর্ক রয়েছে বলে জানান তিনি‌।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ