Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এস্পানিওলকে উড়িয়ে দিয়ে চ‍্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ১০:৫৮ পিএম

এস্পানিওলকে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে থেকেই চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। লা লিগার ম‍্যাচে শনিবার ৪-০ গোলে জিতেছে রিয়াল। প্রথমার্ধে জোড়া গোল করেন রদ্রিগো। দ্বিতীয়ার্ধে ব‍্যবধান বাড়ান মার্কো আসেনসিও। বদলি নেমে জালে দেখা পান আসরের সর্বোচ্চ গোলদাতা করিম বেনজেমা।

স্পেনের সফলতম দলটির এটি রেকর্ড ৩৫তম লিগ শিরোপা। এর মধ‍্য দিয়ে একটি চক্র পূর্ণ হলো কোচ কার্লো আনচেলত্তির। পেলেন ইউরোপের শীর্ষ পাঁচ লিগের প্রতিটাতেই চ‍্যাম্পিয়ন হওয়ার স্বাদ। ৩৪ ম‍্যাচে ২৫ জয় ও ৬ ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৮১।

চার ম‍্যাচ বাকি থাকতে শিরোপা জিতে নিল রিয়াল। সমান ম‍্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে সেভিয়া। এক ম‍্যাচ কম খেলা বার্সেলোনা ৬৩ পয়েন্ট নিয়ে আছে তিনে। সমান ম‍্যাচে ৬১ পয়েন্ট নিয়ে চারে গতবারের চ‍্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদ।

বেনজেমা ও ভিনিসিউস জুনিয়রকে ছাড়া খেলতে নামা রিয়াল নিজেদের গুছিয়ে নিতে শুরুতে একটু সময় নেয়। আসরে দুই দলের প্রথম দেখায় ২-১ ব‍্যবধানে জেতা এস্পানিওল খেলে আক্রমণাত্মক ফুটবল। প্রথম ভালো সুযোগ অবশ‍্য পায় রিয়ালই।

প্রথম আধ ঘণ্টায় বল দখল ও গোলের লক্ষ‍্যে শটে এগিয়ে ছিল এস্পানিওল। তবে নিজেদের গুছিয়ে নেওয়ার পর তাদের চেপে ধরে রিয়াল। ৩৩তম মিনিটে রদ্রিগোর চমৎকার ফিনিশিংয়ে এগিয়ে যায় তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়ালকে চেপে ধরে এস্পানিওল। দে তমাসের ফ্রি কিক পোস্ট ঘেঁষে বাইরে যায়। ৪৮তম মিনিটে বল বিপদমুক্ত করার চেষ্টায় জালেই পাঠিয়ে দিচ্ছিলেন মারিয়ানো। ভাগ‍্য ভালো তার, বল যায় ক্রসবারের উপর দিয়ে। খেলার ৫৪তম মিনিটে ব‍্যবধান আরও বাড়ান আসেনসিও। ৭১তম মিনিটে লুকাস ভাসকেসের আড়াআড়ি শট একটুর জন‍্য লক্ষ‍্যে থাকেনি।

১০ মিনিট পর প্রতি-আক্রমণ থেকে বল জালে পাঠান বেনজেমা। ভিনিসিউসের কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে গোলরক্ষককে ফাঁকি দেন ফরাসি এই স্ট্রাইকার। লিগে এটি তার ২৬তম গোল। ম‍্যানচেস্টার সিটির বিপক্ষে চ‍্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের ফিরতি লেগের জন‍্যই এই ম‍্যাচে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের কযেকজনকে বিশ্রাম দিয়েছিলেন আনচেলত্তি। এরপরও জয় হলো অনায়াসে। এবার দলটি প্রিমিয়ার লিগ চ‍্যাম্পিয়নদের অপেক্ষায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ