Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুষ্টু বার্তায় দণ্ডিত কারাপ্রধান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২২, ১২:০০ এএম

কারাবন্দি যুবকের জন্য মোবাইল ফোনের ব্যবস্থা করে দিয়েছিলেন খোদ মহিলা কারাপ্রধান। হোয়াটসঅ্যাপে দু’জনের মধ্যে মেসেজ চালাচালি চলছিল। যুবককে ‘অশালীন’ প্রস্তাব দেওয়ার অপরাধে আট মাসের জন্য জেলে যেতে হল ওই কারাপ্রধানকে!

অভিযোগ, আসামিকে আপত্তিকর প্রস্তাব দেওয়ার পাশাপাশি তাকে ‘বেব’ বলে সম্বোধন করেছিলেন ৪৭ বছর বয়সী কারাপ্রধান ভিক্টোরিয়া লেথওয়েট। পাশাপাশি ফের জেল হয়েছে আসামি ওই যুবক জেমস চালমার্সেরও। ঘটনাস্থল মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া নর্থামশায়ারের এইচএমপি জেল।
গত বছরের মে মাসে নর্থামশায়ারের ওই জেল থেকে উদ্ধার হয় দু’টি মোবাইল ফোন। জেলের মধ্যে কী ভাবে এল মোবাইল ফোন? ফোনের হোয়াটসঅ্যাপ খুলতেই চোখ কপালে তদন্তকারীদের। একটি নম্বর স্বয়ং কারাগার প্রধানের!
এরপর গ্রেফতার হন ভিক্টোরিয়া। দু’টি ফোনের হোয়াটসঅ্যাপ কথোপকথন থেকে উঠে আসে বন্দি আর কারাপ্রধানের সম্পর্কের কথা। যে সম্পর্ককে ‘অনৈতিক’ বলে গত বৃহস্পতিবার রায় দিয়েছেন নর্থামশায়ার ক্রাউন আদালতের বিচারক।

হোয়াটসঅ্যাপ মেসেজে ভিক্টোরিয়া আসামি জেমসকে লেখেন, ‘তুমি কথা না বললে আমার ভয় করে। মনে হয় এই বুঝি আমাকে ঠকিয়ে চলে গেলে তুমি।’ এক জায়গায় আসামিকে ‘বেব’ বলেও সম্বোধন করেন তিনি।
আদালতে সরকার পক্ষের অভিযোগ, কারাপ্রধান আসামির সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়েছিলেন। তবে ভিক্টোরিয়ার আইনজীবী বিরোধিতা করে জানান, এমন কিছুই হয়নি। তার মক্কেল নিজের কাজের জন্য লজ্জিত। তিনি মুহূর্তের দুর্বলতায় স্বামী-সন্তান-সংসার সব নষ্ট করে ফেলেছেন। তাকে মাফ করা হোক।

যদিও আদালতের পর্যবেক্ষণ, কারাপ্রধানের এমন কাজ ‘গর্হিত অপরাধ’ এবং এক রকমের ‘দুর্নীতি’ও বটে। বিশ্বাসভঙ্গ ছাড়াও আসামি ও কারা বিভাগের সম্পর্কের বেড়াজাল পেরিয়েছেন ভিক্টোরিয়া। তাই তাকে শাস্তি পেতে হবে। এর পর ভিক্টোরিয়াকে আট মাসের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। সূত্র : ডেইলি মেইল, মেট্রো ইউকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ