Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাইফ, শেখ রাসেল ও ঢাকা আবাহনীর জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৮:৪৫ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় লেগে জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র ও ঢাকা আবাহনী লিমিটেড। শনিবার মুন্সিগঞ্জের শহিদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ৪-২ গোলে হারায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ওগবোগে দু’টি এবং রুয়ান্ডার ডিফেন্ডার এমারি বাইসেঙ্গে ও আরেক নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে ওদোহ একটি করে গোল করেন। রহমতগঞ্জের হয়ে দুই গোল শোধ দেন মোহামেডান থেকে আসা মিডফিল্ডার মামুনুল ইসলাম ও ফরোয়ার্ড খন্দকার আশরাফুল ইসলাম। দ্বিতীয় লেগের শুরুতেই নিয়মিত অধিনায়ক জামাল ভূঁইয়ার পরিবর্তে অধিনায়কত্বের আর্মব্যান্ড পরিয়ে দেওয়া হয় রিয়াদুল হাসান রাফির বাহুতে। আগের ম্যাচে পুলিশকে ৬-১ গোলে উড়িয়ে দেয় সাইফ। এবার তাদের শিকারে পরিণত হয় পুরান ঢাকার ক্লাব রহমতগঞ্জ। এই জয়ে ১৩ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চমস্থানে উঠলো সাইফ স্পোর্টিং ক্লাব। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে নবম স্থানে রহমতগঞ্জ।

এদিন কুমিল্লার ভাষা শহিদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে দিনের অন্য ম্যাচে শেখ রাসেল ২-১ গোলে হারায় চট্টগ্রাম আবাহনীকে। সাইফুল বারী টিটুকে বরখাস্ত করার পর কোচের দায়িত্বে এসে প্রথম জয়ের স্বাদ পেলেন জুলফিকার মাহমুদ মিন্টু। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড ইসমাহিল আকিনাদে এবং কিরগিজস্তানের ডিফেন্ডার আইজার আকমাতভ একটি করে গোল করন। চট্টগ্রাম আবাহনীর পক্ষে এক গোল শোধ দেন সাখাওয়াত হোসেন। চার ম্যাচ পর হারলেও ১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানেই চট্টগ্রাম আবাহনী। জিতেও সামন ম্যাচ খেলা শেখ রাসেলের অবস্থান ১৪ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে।

অন্যদিকে বিপিএলে টানা তৃতীয় জয় নিয়ে মাঠ ছেড়েছে ঢাকা আবাহনী লিমিটেড। শনিবার সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পিছিয়ে পড়েও বাংলাদেশ পুলিশ এফসিকে ২-১ গোলে হারায় ঢাকা আবাহনী। ম্যাচের ১৭ মিনিটে আল আমিনের গোলে এগিয়ে যায় পুলিশ (১-০)। কিন্তু মিনিট পাঁচেক পড়েই ঘুরে দাড়ায় মারিও লেমোসের দল। জুয়েল রানা ম্যাচে সমতা আনেন (১-১)। ৬৮ মিনিটে সেই জুয়েলের গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী। এই জয়ে ১৩ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শেখ জামালকে পেছনে ফেলে তালিকার দ্বিতীয়স্থানে উঠে এলো ঢাকার আকাশী-হলুদরা। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে পুলিশ। এনিয়ে টানা তিন ম্যাচেই হারল সার্ভিসেস দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ