Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোজ মিলছে ভয়ঙ্কর সব পুতুল! সমুদ্রের পাড়ে ‘ভূতুড়ে’ কাণ্ডে চাঞ্চল্য

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৬:২৮ পিএম

কোনও পুতুলের মাথা ভাঙা, আবার কোনও পুতুলের পা নেই। কোনও পুতুলের মাথায় একটাও চুল অবশিষ্ট নেই, হাত-পা কোনও রকমে শরীরের বাকি অংশের সঙ্গে লেগে রয়েছে। এমন চেহারার পুতুল দেখা যায় হরর ছবিতে। কিন্তু বাস্তবে এমনই ভয়ঙ্কর চেহারার সব পুতুল একের পর এক এসে জমা হচ্ছে টেক্সাস-এর সমুদ্রের পাড়ে।

গবেষণার কাজ চালাতে গিয়ে প্রায় রোজই এই রকম পুতুল খুঁজে পাচ্ছেন টেক্সাস মেরিন সায়েন্স ইনস্টিউট ইউনিভার্সিটির গবেষকরা। বিপন্ন প্রজাতির পাখি, সামুদ্রিক স্তন্যপায়ী প্রাণী, কচ্ছপ ইত্যাদি নিয়ে গবেষণার কাজে সপ্তাহে অন্তত দু’দিন সমুদ্রের পাড়ে যেতে হয় তাদের।

টেক্সাস সমুদ্র সৈকতের ৪০ মাইল উপকূলরেখা বরাবর এই গবেষকরা ৩০-টিরও বেশি পুতুল পেয়েছেন। রোজই এমন পুতুল পাওয়ায় তারা নেটমাধ্যমে সেগুলির ছবি পোস্ট করতে শুরু করেন। গবেষক জেস টানেল জানিয়েছেন, কোথা থেকে রোজ রোজ এই পুতুলগুলো আসছে, তা সত্যিই রহস্যজনক। নেটমাধ্যমে জানানোর পর বিপুল সংখ্যক মানুষের কাছে এই খবর পৌঁছয়।

গবেষকরা সিদ্ধান্ত নিয়েছেন, বাকি পুতুলগুলি তারা পুতুল সংগ্রহশালায় পাঠানোর ব্যবস্থা করবেন। তবে স্থানীয় লোকেরা বেশ ভয়ে ভয়েই রয়েছেন। টেক্সাস সমুদ্রতটে কি সত্যিই ‘ভূতুড়ে’ কাণ্ড ঘটতে শুরু করল? সূত্র: এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ