Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্রিটেনের সংসদে নীল ছবি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

ব্রিটেনের বর্ষীয়ান মন্ত্রীর বিরুদ্ধে আইনসভার নিম্নকক্ষ ‘হাউস অফ কমন্স’-এ বসে মোবাইল ফোনে পর্নোগ্রাফি দেখার অভিযোগ। নিজের দলের মন্ত্রীর বিরুদ্ধেই তদন্তের নির্দেশ দিল ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি। তবে এই প্রথমবার নয়, অভিযোগ উঠেছে, দীর্ঘ কয়েকমাস ধরেই এই বর্ষীয়ান মন্ত্রী আইনসভার এক মহিলা সদস্যের পাশে বসে পর্নোগ্রাফি দেখতেন।
দলের চিফ হুইপ ক্রিস হিটন-হ্যারিসের মুখপাত্রের বিবৃতি অনুসারে, বিষয়টি আইনসভার অভিযোগ শাখাকে জানানো হয়েছে। স্বশাসিত ওই অভিযোগ শাখা পুরো বিষয়টি খতিয়ে দেখছে। অভিযোগ শাখার তদন্ত শেষ হলে তবেই প্রধান হুইপ যথাযথ ব্যবস্থা নেবেন বলেও বিবৃতিতে বলা হয়েছে।
ওয়েস্টমিনস্টারে যৌন হয়রানি এবং দুর্বব্যহার নিয়ে বিতর্ক সৃষ্টি হওয়ার পর একাধিক ঘটনার তদন্ত শুরু হয়েছে। স্থানীয় সংবাদ সংস্থার সূত্র অনুযায়ী, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের আইনসভার তিন সদস্যের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনা হয়েছে। তাদের সকলের বিরুদ্ধেই তদন্ত চলছে।
এছাড়াও লেবার পার্টির প্রধান নেত্রী অ্যাঞ্জেলা রেনারকে নিয়ে অশালীন মন্তব্য করার অভিযোগ ওঠার কারণেই রোষের মুখে পড়েছেন ক্ষমতাসীন দলের একাধিক মন্ত্রী। এই প্রসঙ্গে বরিস বলেন, ‘যৌন হয়রানি সহ্য করা হবে না এবং অপরাধ প্রমাণিত হলে অভিযুক্তকে বরখাস্তও করা হতে পারে।’ সূত্র : ডেইলি এক্সপ্রেস, দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ