Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাতে এসেছে ৭ বছর পর!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

জীবনে কিছুই হারায় না, কেবল তার স্থানান্তর ঘটে। কেবল জিনিসটি একটি জায়গার বদলে অন্য কোথাও পৌঁছে যায়। ফলে তা ফিরে পাওয়ার সম্ভাবনা থাকেই। তবে হারানো জিনিস ফেরত আসবে তা ভাবতে পারেননি ইংল্যান্ডের অ্যান্ডি ইভানস। ফলে দীর্ঘ সাত বছর পর হারানো মানিব্যাগ ফিরে পেয়ে চমকালেন যুবক। এমনকী হারানোর সময় যা কিছু ছিল ওই মানিব্যাগে, সবকিছুই ফিরে পেয়েছেন।
অ্যান্ডির এখন বয়স ৩৭ বছর। ঘটনার সময় তিনি সদ্য তিরিশ ছুঁয়েছেন। সেটা ছিল ২০১৫ সালের জুন মাস। সে রাতে একটি লাইভ শো উপভোগ করে ট্যাক্সি চেপে বাড়ি ফেরেন। ট্যাক্সি থেকে নামার কিছুক্ষণ পরেই বোঝেন মানিব্যাগটি হারিয়ে ফেলেছেন।
মানিব্যাগে ছিল ১৩৪ ইউরো, একাধিক ব্যাংকের ডেবিড কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি। ব্যাগ ফিরে পেতে ওই ট্যাক্সি সম্পর্কে খোঁজ-খবর করেন অ্যান্ডি। কিন্তু কোনওভাবেই সন্ধান মেলেনি। বাধ্য হয়েই হাল ছেড়ে দেন। কিন্তু জীবন অন্য কথা ভেবে রেখেছিল অ্যান্ডির জন্য।
ফলে ঘটনার ৮৩ মাস পর বাড়ি ফিরেছে হারানো মানিব্যাগ। কিছুদিন আগে কুরিয়ার সার্ভিসের প্যাকেট খুলে চমকে যান অ্যান্ডি। দেখেন তার সেই ব্যাগ! এমনকী ব্যাগে যা কিছু ছিল সেদিন, তাই রয়েছে। একটি জিনিসও খোয়া যায়নি। তবে কিছু কয়েন এতদিনে অচল হয়েছে।
অ্যান্ডি জানিয়েছেন, কুরিয়ারের প্যাকেটে ছিল জনৈক ব্যক্তির ই-মেইল ঠিকানা। তিনি তাকে ই-মেইল মারফত ধন্যবাদ জানিয়েছেন। উত্তরে ওই ব্যক্তি জানান, একটি ট্যাক্সিতে মানিব্যাগটি পান তিনি। ধারণা করা হচ্ছে, গত ৭ বছর ধরে ওই ট্যাক্সিতেই ছিল ব্যাগটি। কিন্তু এমন জায়গায় ছিল যে কারও নজরে পড়েনি। সেই কারণেই কিছু খোয়া যায়নি। সূত্র : ডেইলি মেইল, মিরর ইউকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ