Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাকে স্যালুট নেটিজেনদের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সড়ক দুর্ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিও দেখলে যে কেউই চমকে উঠতে বাধ্য। ব্যস্ত রাস্তায় মুহূর্তের মধ্যে ঘটে যায় এমন ধরনের দুর্ঘটনা, যা না দেখলে বিশ্বাস করা সম্ভব নয়।
দ্রæতগামী চলন্ত ট্রাকের নিচ থেকে বাজপাখির মত ছো মেরে নিজের সন্তানকে বাঁচালেন মা। এক সেকেন্ড এদিক ওদিক হলেই ট্রাকের তলায় চাপা পড়ত মা-সন্তান দু’জনেই। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, যে কোনও মুহূর্তে ঘটে যেতে পারে বড় ধরনের বিপদ।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিও @ারনবভড়ৎারফং নামের টুইটারের একটি প্রোফাইল থেকে শেয়ার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে ভিয়েতনামে। ভিডিওতে দেখা যাচ্ছে যে, রাস্তা দিয়ে একটি বাইক চালাচ্ছে এক ব্যক্তি। সেই বাইকেই বসেছিলেন ওই মহিলা ও তার সন্তান। বাইকের মধ্যে বাঁধা রয়েছে অনেক জিনিস।
এরপর পেছন থেকে একটি গাড়ি এসে আচমকাই বাইকে একটু ধাক্কা মারে। হালকা সেই ধাক্কার ফলে রাস্তায় ছিটকে পড়ে যান ওই মহিলা ও তার সন্তান। মুহূর্তের মধ্যে ঘটে যায় মারাত্মক সেই বিপদ। রাস্তার অপর দিক থেকে তীব্র গতিতে একটি ট্রাক আসতে থাকে। ওই মহিলা এবং তার সন্তান ট্রাকের ঠিক সামনেই পড়ে।

ট্রাকটি সন্তানের ওপর দিয়ে চলে যাওয়ার আগের মুহূর্তে ওই মা রক্ষা করেন সন্তানকে। এক ঝটকায় সন্তানকে ট্রাকের চাকার একদম সামনে থেকে টেনে নেন মা। সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সেই ভিডিও। জানা গেছে যে, সেখানকার রাস্তায় এই ঘটনাটি ঘটে অনেকদিন আগে। কিন্তু নতুন করে এটি আবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

নেটিজেনরা এমন একটি ভিডিও দেখে চমকে উঠলেও সকলেই প্রশংসা করেছেন ওই মায়ের। সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে মা নিজের সন্তানকে ফিরিয়ে এনেছেন। সন্তানকে বাঁচানোর জন্য সকলেই মাকে স্যালুট জানাচ্ছেন। নিজের জীবনের ঝুঁকি নিয়ে মায়ের এমন প্রয়াস দেখে সকলেই মুগ্ধ। সূত্র : লেটেস্ট লি ডটকম, টাইমস অব ইন্ডিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ