Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভিয়ারিয়ালকে হারিয়ে ফাইনালের পথে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২২, ৩:০৬ এএম | আপডেট : ৩:১৮ এএম, ২৮ এপ্রিল, ২০২২

চ্যাম্পিয়ন্স লিগে অ্যানফিল্ডে সেমি-ফাইনালের প্রথম লেগে ভিয়ারিয়ালকে উড়িয়ে দিয়েছে লিভারপুল। বুধবার রাতে ২-০ গোলে জিতেছে ছয়বারের ইউরোপ চ্যাম্পিয়নরা। প্রতিপক্ষের আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর গোলের ব্যবধান দ্বিগুণ করেন সাদিও মানে। ফলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে শিরোপা প্রত্যাশীরা।

নকআউট পর্বের প্রথম দুই রাউন্ডে আসরের সবচেয়ে বড় দুটি অঘটনের জন্ম দেওয়া ভিয়ারিয়াল ম্যাচের প্রথম ৪৫ মিনিটে দারুণ প্রতিরোধ গড়ল। লিভারপুলের শক্তিশালী আক্রমণের তোড়ে পরে অবশ্য ভেঙে গেল তাদের সব বাধা। ম্যাচে মাত্র দুই মিনিটের ব্যবধানে সব কিছু নষ্ট হয়ে গেল।

গোলশূন্য প্রথমার্ধের পর ৫৩ থেকে ৫৫ মিনিটে ভিয়ারিয়ালের স্বপ্ন ভেঙে যায়। লিভারপুলের দুই গোলের পথে অবশ্য ভাগ্যেরও ছোঁয়া আছে। ৫৩ মিনিটে প্রথম গোলটিই যে আত্মঘাতী। লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসনের ক্রস ভিয়ারিয়ালের লেফটব্যাক এস্তুপিনিয়ানের পায়ে লেগে জালে জড়ায়।

এর আগ পর্যন্ত ভিয়ারিয়ালের জমাট রক্ষণের সামনে গোলের জন্য হাপিত্যেশ করে যাওয়া লিভারপুল দ্বিতীয় গোলটি পেয়ে গেল দুই মিনিট পর। ডি বক্সের সামনে সালাহ আর মানের দারুণ সমন্বয়ের ফল। সালাহ বল পেতেই বক্সের দিকে দৌড় শুরু করেন মানে, এক ডিফেন্ডারের পায়ের ফাঁক গলে বুটের ডগার ছোঁয়ায় থ্রু বাড়ান সালাহ। বুটের ডগা ছুঁইয়েই গোল মানের।

গোলটি ইউরোপিয়ান কাপ ও চ্যাম্পিয়নস লিগে বাছাইপর্বসহ হিসেব মিলিয়ে লিভারপুলের ৪৫০তম। শেষ পর্যন্ত মাইলফলক হয়ে থাকা গোলটিই লিভারপুলকে দিয়েছে স্বস্তি। আগামী ৩ মে ভিয়ারিয়ালের মাঠে দ্বিতীয় লেগে ফের মুখোমুখি হবে দুই দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ