Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্থগিতই রইল বক্সিংয়ের নির্বাচন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ৯:২০ পিএম

জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) ঘোষিত তফসিল অনুযায়ী গত ২৬ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের নির্বাচন। নির্বাচনী প্রক্রিয়ার অধিকাংশ কার্যক্রমই যখন প্রায় শেষ, ঠিক তখনই গত ২১ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে হাইকোর্ট ডিভিশনের রায়ে এক মাসের জন্য স্থগিত হয়ে যায় বক্সিংয়ের নির্বাচন। বিচারপতি জাফর আহমেদ এবং কাজী জিনাত হকের বেঞ্চ রিট পিটিশনের প্রেক্ষিতে এই রুল জারি করেন আদালত।

সর্বশেষ নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিনের একক প্যানেলের সবাই যখন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় অপেক্ষায় ছিলেন তখনই হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন বক্সিং ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস খান। তার অভিযোগ নির্বাচনকে সামনে রেখে চূড়ান্ত ভোটার তালিকা নিয়ম অনুযায়ী হয়নি এবং জাতীয় স্পোর্টস ফেডারেশন নির্বাচনী নীতি-২০১৩ সালের ৬ নং ধারা ভঙ্গ হয়েছে। কুদ্দুস খানের আবেদনের প্রেক্ষিতেই এক মাসের জন্য নির্বাচন স্থগিতের আদেশ দেন আদালত। এই স্থগিতাদেশের উপর বুধবার হাইকোর্টের আপিল বিভাগে শুনানি হয়েছে। উভয় পক্ষের যুক্তি তর্ক শুনে আদালত ‘নো অর্ডার’ দিয়েছেন।

জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) আইন কর্মকর্তা কবিরুল হাসান এ প্রসঙ্গে বলেন, ‘আদালত নো অর্ডার দিয়েছে। ফলে এক মাসের স্থগিতাদেশই বহাল থাকছে।’ সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস খান বলেন,‘আমরা আদালতের আদেশের প্রতি শ্রদ্ধাশীল। আদালত যে রায় দেবেন তা মেনে নিতে বাধ্য থাকবো।’

বুধবার আদালত থেকে নো অর্ডার আদেশ আসায় বক্সিংয়ের নির্বাচন ঝুলে গেল। এনএসসি জানিয়েছে ঈদুল ফিতরের ছুটির পর তারা আইনী বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ