Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রোমাঞ্চকর ম্যাচে সিটির সাথে ৪-৩ গোলে রিয়ালের হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ৪:১৮ এএম | আপডেট : ৪:৪২ এএম, ২৭ এপ্রিল, ২০২২

দারুণ রোমাঞ্চকর ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার সিটির সাথে হেরেছে রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে ৪-৩ গোলে রিয়ালকে হারায় পেপ গুয়ার্দিওলার দল।

কেভিন ডে ব্রুইনের গোলে সিটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন গাব্রিয়েল জেসুস। বেনজেমা একটি গোল শোধ দিয়ে আশা জাগালেও ফিল ফোডেনের হেডে আবারও তা মিউয়ে যায়।

ইউরোপ সেরা প্রতিযোগিতাটিতে এই নিয়ে টানা তিনবার রিয়ালকে হারাল সিটি। ম্যাচের শুরু থেকে শেষে পর্যন্ত ছিল নাটকীয়তায় ভরা। ম্যাচ শুরু হতেই রিয়াল শিবিরে আঘাত হানল সিটি। খেলা শুরুর ঠিক দ্বিতীয় মিনিটেই কেভিন ডে ব্রুইনের গোলে সিটি এগিয়ে যাওয়ায় সিটি। এরপর ১১ মিনিটে গোলের ব্যবধান দ্বিগুণ করেন গাব্রিয়েল জেসুস।

শুরুতেই ২-০ গোলে পিছিয়ে পড়ে রিয়াল। তবে খেলার ৩৩ মিনিটে বেনজেমার গোলে ২-১ ব্যবধান কমায় রিয়াল। দ্বিতীয়ার্ধে চাপ বাড়িয়ে খেলার ৫৩তম মিনিটে তৃতীয় গোলও পেয়ে যায় সিটি।

ফের্নান্দিনিয়ো বাড়ানো বলে হেডে বল জালে জড়ান ফোডেন। এবার পাল্টা জবাব দিতে খুব বেশি দেরি করেনি রিয়াল। দুই মিরিট পরেই সাইডলাইনে মঁদির পাস থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস ব্যবধান কমান।

৭৪ মিনিটে সিরিকে আরও এগিয়ে নেন সিলভা। ৮২তম মিনিটে সফল স্পট কিকে স্কোরলাইন ৪-৩ করেন বেনজেমা। ইউরোপ সেরার মঞ্চে এই নিয়ে সবশেষ চার ম্যাচে দুটি হ্যাটট্রিকসহ বেনজেমার গোল হলো ৯টি। আসরে হলো ১৪ গোল, গোলদাতার তালিকার রবের্ত লেভানদোভস্কিকে ছাড়িয়ে বসলেন শীর্ষে। মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে বেনজেমার গোল হলো ৪১ ম্যাচে ৪০টি।

শেষ মুহুর্তে সিটি আরও কয়েকটি সুযোগ পেয়েছিল। তবে গোলের দেখা পায়নি। ম্যাচে রিয়ালের বিপক্ষে গোলের উদ্দেশ্যে সিটির যেখানে ১৬ শটের ৬টি ছিল লক্ষ্যে। সেখানে রিয়ালের ১১ শটের মধ্যে লক্ষ্যে ছিল ৫টি। আগামী বুধবার ঘুরে দাঁড়ানোর স্বপ্ন নিয়ে চেনা আঙিনায় নামবে কার্লো আনচেলত্তির দল। সিটির লক্ষ্য থাকবে ব্যবধান ধরে রাখার। এবং রিয়ালকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে ওঠার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ