Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘অবিশ্বাস্য অনুভুতি’ ফেরাতে চান সালাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

মৌসুমে চার বড় শিরোপার সবগুলি জয়ের দৌড়ে দল আছে ভালোভাবে। মোহামেদ সালাহ নিজেও আছেন ছন্দে। লিভারপুলের এই ফরোয়ার্ডের লক্ষ্যও অনেক বড়। আবারও জিততে চান চ্যাম্পিয়ন্স লিগ। তিন বছর আগে ইউরোপ সেরার ট্রফি জয়ের উদযাপন, অনুভ‚তিগুলি যে এখনও প্রবলভাবে নাড়া দেয় তাকে।
এবারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার লড়াইয়ে লিভারপুলের প্রতিপক্ষ স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল, যারা কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় করে দিয়েছে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে। বাংলাদেশ সময় আজ সেমি-ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে খেলবে ইয়ুর্গেন ক্লপের দল। অ্যানফিল্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।
চলতি মৌসুমে এরই মধ্যে লিগ কাপের শিরোপা জেতা লিভারপুল প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির চেয়ে পিছিয়ে আছে ১ পয়েন্টে। এফএ কাপের ফাইনালেও উঠে গেছে তারা, যেখানে তাদের প্রতিপক্ষ চেলসি। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল থেকে দলটি আছে স্রেফ দুই ম্যাচ দ‚রে। ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে ১৪ বছর পর ইউরোপ সেরা মুকুট জয়ের উৎসব করেছিল লিভারপুল। যেখানে বড় অবদান ছিল সালাহর। ফাইনালে শুরুর দিকে তার গোলেই এগিয়ে গিয়েছিল দল।
ভিয়ারিয়াল ম্যাচের আগে ক্লাবের ‘ম্যাচ ডে’ অনুষ্ঠানে ২৯ বছর বয়সী তারকা বললেন, আবারও ট্রফিটিতে চুমু আঁকতে চান তিনি, ‘চ্যাম্পিয়ন্স লিগ জেতার পর যে অনুভ‚তি হয়েছিল, তা আবার ফিরে পেতে চাই। সেটা অবিশ্বাস্য ছিল, তাই লিভারপুলের হয়ে আবার শিরোপাটা জিততে চাই। শিরোপা নিয়ে বাসে করে শহরে ভ্রমণের সময় যে অনুভ‚তি আমাদের হয়েছিল, তা ছিল অবিশ্বাস্য।’ পরের মৌসুমে দীর্ঘ তিন দশকের অপেক্ষা ঘুচিয়ে প্রিমিয়ার লিগের শিরোপাও জিতেছিল লিভারপুল। কিন্তু কোভিড বিধিনিষেধের কারণে ছাদ খোলা বাসে ট্রফি নিয়ে শহর প্রদক্ষিণ করা হয়নি সেবার। এবার চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে প্রিমিয়ার লিগের শিরোপা জেতাই সালাহর এখন একমাত্র লক্ষ্য, ‘প্রিমিয়ার লিগটি অন্যরকম ছিল, কারণ (কোভিড বিধিনিষেধের কারণে) উদযাপনটা অমন হয়নি। তবে আমি আবার চ্যাম্পিয়ন্স লিগ জিততে চাই, আবার প্রিমিয়ার লিগ জিততে চাই। এই মুহ‚র্তে ক্লাবের হয়ে এটাই আমার লক্ষ্য।’
৩১ ম্যাচে ২২ গোল করে চলতি প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা সালাহ। আর চ্যাম্পিয়ন্স লিগে ১০ ম্যাচে তার গোল ৮টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ