Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নিউমার্কেট ইস্যুতে রাজনৈতিক উদ্দেশ্যমূলক মামলার প্রতিবাদে খুলনায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ৮:২২ পিএম

রাজধানীর নিউ মার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রলীগ কর্মীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় বিএনপির ২৪ নেতাকর্মীর নাম উল্লেখ করে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলা দায়েরের প্রতিবাদে খুলনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে খুলনা মহানগর বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে সভাপতির বক্তৃতায় খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে ক্ষমতাসীন অবৈধ আওয়ামী লীগ সরকারকে হটাতে শিগগিরই দুর্বার আন্দোলন শুরু হবে। আর সে জন্য নেতাকর্মীদের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়েছেন তিনি। মনা বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে। কিন্তু সেদিকে সরকারের কোনো নজর নেই, তারা দুর্নীতি ও লুটপাটে ব্যস্ত। সঙ্কট উত্তরণে এই সরকারকে বিদায় করতে হবে।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কাজী মো. রাশেদ, স ম আব্দুর রহমান, কাজী মাহমুদ আলী, আজিজুল হাসান দুলু, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, শেখ জাহিদুল ইসলাম, ওয়াহেদুর রহমান দিপু, তানভিরুল আজম, শাহিনুল ইসলাম পাখি, রুবায়েত হোসেন বাবু, মুশিদ কামাল, বিপ্লবুর রহমান কুদ্দুস, সাজ্জাদ হোসেন তোতন, কাজী মিজানুর রহমান, নাজির উদ্দিন নান্নু, শেখ ইমাম হোসেন, হাবিব বিশ্বাস, তারিকুল ইসলাম, শরিফুল আনাম, শেখ জামাল উদ্দিন, আবু সাইদ হাওলাদার আব্বাস, গাজী আফসার উদ্দীন, নাসির খান, আলমগীর হোসেন।

সমাবেশে আরও বক্তব্য রাখেন ফারুক হোসেন হিল্টন, তারিকুল ইসলাম, খন্দকার হাসিনুল ইসলাম নিক, মো. জাহিদ হোসেন, শফিকুল ইসলাম শফি, ফারুক হোসেন, আব্দুল আজিজ সুমন, ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম বাচ্চু, শাহানাজ সরোয়ার, এইচ এম আসলাম, তরিকুল ইসলাম বাকার, জাহাঙ্গীর হোসেন, জাহিদুর রহমান, মঈদুল ইসলাম টুকু, জাকির ইকবাল বাপ্পী, নুর আলম নুরু, মোল্লা রাজু, আরিফুল ইসলাম বিপ্লব, ওহিদুজ্জামান হাওলাদার, খোদাবক্স কোরাইশি কালু, গাজী আব্দুল লতিফ, লিটন খান, সাইফুল ইসলাম মল্লিক, মুনতাসির আল মামুন, শহিদুল ইসলাম, জাহিদুল ইসলাম বাচ্চু, আলাউদ্দিন তালুকদার, আল আমিন সরদার রতন, আরিফুল রহমান শিমুল প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ