Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈদ শেষ হোক আন্দোলন কাকে বলে বুঝতে পারবেন: দুলু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ৮:১২ পিএম

বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, ঈদ শেষ হোক, তারপর বুঝতে পারবেন আন্দোলন কাকে বলে। ঈদের পর সরকার বিরোধী যে আন্দোলন শুরু হবে তা জনগণের ভোটের অধিকার, কথা বলার অধিকার। এসব অধিকার পুনঃপ্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আন্দোলন শেষ হবে না। কারণ সরকারের দুঃশাসনে সবার পিঠ দেওয়ালে ঠেকে গেছে।

মঙ্গলবার রাজশাহী শহরের ভুবন মোহন পার্কে বিএনপি নেতা মকবুল হোসনের নামে হওয়া মামলা প্রত্যাহার দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, রাজধানীর নিউমার্কেটের ঘটনার সব দায় বিএনপির ওপর চাপিয়ে দিতে চায় সরকার। ছাত্রলীগের হেলমেট বাহিনী সেখানে হত্যাকা- ঘটিয়েছে। ওই দিন ছাত্রলীগের হেলমেট বাহিনী প্রশাসনের সামনেই অসহায় দুই কর্মচারীকে কুপিয়ে হত্যা করলো। অথচ সরকার নির্লজ্জভাবে দায় এড়াতে বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছে। সরকার জনগণের কাছে এখন প্রমাণ করতে চাইছে- এ ঘটনার জন্য বিএনপিই দায়ী।

তিনি বলেন, নিউমার্কেটের ঘটনায় যারা জড়িত তাদের ছবি ইতোমধ্যে গণমাধ্যমে প্রকাশ হয়েছে। রাজনৈতিকভাবে হয়রানির জন্য এ ঘটনার দায় বিএনপির ওপর চাপাচ্ছে সরকার।

সমাবেশে বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত খালেক, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশা, দলের কেন্দ্রীয় সহ-ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক শফিকুল হক মিলন, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ ও মহানগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ