Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তানের করাচি বিশ্ববিদ্যালয়ে গাড়িতে বিস্ফোরণ, ৩ চীনা নাগরিকসহ নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ৭:২৬ পিএম

পাকিস্তানের করাচি বিশ্ববিদ্যালয় চত্ত্বরে গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে তিন চীনা নাগরিকসহ চারজন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন দুজন। স্থানীয় সময় দুপুর আড়াইটে নাগাদ বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইনস্টিটিউটের সামনে সেই বিস্ফোরণ হয়েছে বলে জানা গিয়েছে। সিন্ধু পুলিশের বরাত দিয়ে আজ মঙ্গলবার পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
নিহতদের মধ্যে তিন চীনা নাগরিক রয়েছেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের একজন মুখপাত্র। নিহতরা হলেন-কনফুসিয়াস ইনস্টিটিউটের পরিচালক হুয়াং গুইপিং, ডিং মুপেং, চেন সা এবং ড্রাইভার খালিদ। আহতরা হলেন-ওয়াং ইউকিং ও হামিদ।
টেলিভিশনের ফুটেজে একটি সাদা ভ্যানগাড়িকে আগুনে পুড়তে দেখা যায়। ফুটেজে দেখা যায়, আশপাশের ভবনগুলোর জানালা ভেঙে গেছে। ঘটনাস্থলে পুলিশ ও উদ্ধারকারী বাহিনীকেও দেখা গেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
ডিআইজি ইস্ট মুকাদ্দাস হায়দার মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে বলেন, ‘প্রাথমিক তথ্যে দেখা গেছে, ভ্যানগাড়িটি হোস্টেল থেকে বের হওয়ার পর কনফুসিয়াস ইনস্টিটিউটের দিকে যাচ্ছিল। ইনস্টিটিউটে প্রবেশপথে ভ্যানের ডানদিকে বিস্ফোরণটি হয়। এটি কী ধরনের বিস্ফোরণ সেটি আমরা খতিয়ে দেখছি। এ ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে। বোমা নিষ্ক্রিয়কারী স্কোয়াড রিপোর্ট দেওয়ার পরই বিস্ফোরণের ধরন সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।’
এদিকে কাউন্টার-টেররিজম বিভাগ এবং এসএসপি ইস্টকে অবিলম্বে ঘটনাস্থলে পৌঁছানোর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ। আহতদের ডাউ ইউনিভার্সিটি হাসপাতালে স্থানান্তর করার নির্দেশ জারি করেছেন তিনি এবং করাচি কমিশনারকে একটি প্রতিবেদন জমা দিতে বলেছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ টেলিফোনে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। তিনি এ ঘটনায় শোক জানিয়েছেন এবং মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহকে এই ধরনের ঘটনা মোকাবিলায় কেন্দ্র থেকে পূর্ণ সাহায্য ও সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। সূত্র : ডন



 

Show all comments
  • ash ২৭ এপ্রিল, ২০২২, ৮:১২ এএম says : 0
    BANGLADESH E CHINA NAGORIK DER SHABDHANE THAKA WCHITH !! SHORKARER WICHITH CHINA NAGORIKDER SAFETIR BEPARE NOJOR RAKHA
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ