Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছাপার ভুলে কোটি কোটি টাকার লটারি জিতলেন রাঁধুনি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ৫:৫১ পিএম

এত দিন ভাবতেন, তার ভাগ্য ভাল নয়। আমেরিকার আইওয়া প্রদেশের ওয়েস্ট বার্লিংটনের বাসিন্দা মাঝবয়সি জোস বাস্টারের এতদিনের ধারণাটা বদলে গেল এক মোক্ষম ধাক্কায়। বদলাবি তো বদলা, একেবারে জ্যাকপট জয়।

প্রথমটায় বিশ্বাস হয়নি পেশায় রাঁধুনি জোসের। গুগল করে দেখলেন না ভুল নয়। তিনি জিতেছেন। তবে ভুল ছিল অন্য জায়গায়। যে কারণে তাঁর এই ভাগ্যলাভ। কী সেই ভুল? জোস বিষয়টাকে ভাবছেন অন্য ভাবে। তিনি যে ভাবে টিকিট চেয়েছিলেন সে ভাবে পাননি। একটি দোকানে গিয়ে তিনি চেয়েছিলেন পাঁচটি টিকিট। নম্বর তিনি নিজে পছন্দ করেননি।

কম্পিউটারের পছন্দ অনুযায়ী নম্বর-সহ তাকে পাঁচটি টিকিটের পরিবর্তে একটি টিকিট দেন দোকানের কর্মচারী। ভুল সেখানেই। জোসের বক্তব্য, যদি এক সঙ্গে পাঁচটা টিকিট দেওয়া হত তাকে, তবে কম্পিউটারের পছন্দের নম্বর হত আলাদা। ফলে তার আর লটারি জেতা হত না।

দু’কোটি ডলার মূল্যের জ্যাকপটের পুরো না মিললেও পাঁচটি নম্বর মিলে গিয়েছে জোসের। কর বাদ দিয়ে তিনি পাবেন সাত লক্ষ ১০ হাজার ডলার। জোস হিসেব করে দেখেছেন, ওই অর্থ দিয়ে গাড়ি কেনা, তার মাকে ঋণমুক্ত করা, সেই সঙ্গে নিজের অবসর জীবনের পরিকল্পনাও করতে পারবেন তিনি। জোস বলছেন, ‘‘খুব হালকা লাগছে, কারণ এই অর্থে আমার অনেক সমস্যার সমাধান হয়ে গেল।’’ সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ