Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আর্জেন্টিনার বিপক্ষে বিদায়ী ম্যাচ খেলবেন ইতালি অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১২:০৮ পিএম


বিশ্বকাপের বাছাইয়ে হৃদয় ভেঙে তার। শেষ হয়ে গেছে বয়সের সঙ্গে লড়াই করে ছুটে যাওয়ার তাড়নাও। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার আর টেনে নেওয়ার মানে খুঁজে পাচ্ছেন না জর্জো কিয়েল্লিনি। ইতালির হয়ে সুদীর্ঘ ৩৭ বছরের ক্যারিয়ারের ইতি টানছেন এই ডিফেন্ডার।

ইউরোপ ও লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন দলের যে মহারণ হতে যাচ্ছে আগামী জুনে, সেটিই হবে কিয়েল্লিনির শেষ ম্যাচ। আগামী ১ জুন লন্ডনের ওয়েম্বলিতে মুখোমুখি হবে ইতালি ও আর্জেন্টিনা।

গত জুলাইয়ে এই মাঠেই কিয়েল্লিনির নেতৃত্বে ইউরো চ্যাম্পিয়ন হয় ইতালি। ক্যারিয়ারের সেরা সাফল্য যেখানে পেয়েছেন, সেই মঞ্চ থেকেই বিদায় নিতে চান তিনি।‘ওয়েম্বলিতেই জাতীয় দলকে বিদায় জানাব আমি, যে মাঠে ইউরো জিতে ক্যারিয়ারের চূড়ায় স্পর্শ করার স্বাদ পেয়েছিলাম।’

তার ক্যারিয়ারে ২০০৩ সালে ইতালির হয়ে অনূর্ধ্ব-১৯ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শিরোপা ও ২০০৪ সালের অলিম্পিকে ব্রোঞ্জ জেতেন কিয়েল্লিনি। জাতীয় দলের জার্সি প্রথম গায়ে চাপান ২০০৪ সালের নভেম্বরে ফিনল্যান্ডের বিপক্ষে।

২০০৭ সাল থেকে মোটামুটি নিয়মিত হয়ে ওঠেন ইতালির রক্ষণ প্রহরী হিসেবে। চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে ১১৬ ম্যাচ খেলেছেন কিয়েল্লিনি। এর আগে ২০০৪ সালেই কিয়েল্লিনি নাম লেখান ইউভেন্তুসে। শুরুতে এক মৌসুম ফিওরেন্তিনায় ধারে খেললেও পরের মৌসুম থেকে ইউভেন্তুসে আছেন তিনি, দীর্ঘ পথচলায় হয়ে উঠেছেন ক্লাবের কিংবদন্তি।

 



 

Show all comments
  • Md Robel ২৭ এপ্রিল, ২০২২, ৪:০০ এএম says : 0
    কি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ