Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করলেন বরিস-মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১১:০২ পিএম

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স (শূন্য সহনশীলতা) প্রকাশ করেছেন। যারা সন্ত্রাসবাদকে উৎসাহিত করে, সমর্থন করে এবং অর্থায়ন করে বা সন্ত্রাসীদের আশ্রয় দেয় তাদের বিরুদ্ধেও জিরো টলারেন্স ঘোষণা করেন তারা। -এনডিটিভি

শুক্রবার দুই নেতার মধ্যে বৈঠকের পর ভারত-ইউকে যৌথ বিবৃতিতে বলা হয়েছে, সন্ত্রাসীদের নিরাপদ আশ্রয়স্থল এবং অবকাঠামো নির্মূল করতে, সন্ত্রাসবাদী নেটওয়ার্ক এবং তাদের অর্থায়নের চ্যানেলগুলিকে ব্যাহত করতে এবং সন্ত্রাসীদের আন্তঃসীমান্ত চলাচল বন্ধ করতে সকল দেশকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন তারা। তারা মুম্বাই এবং পাঠানকোট হামলা সহ ভারত ও যুক্তরাজ্যে সন্ত্রাসী হামলার নিন্দা পুনর্ব্যক্ত করেছে।

তারা সন্ত্রাসী হামলার অপরাধীদের পদ্ধতিগতভাবে এবং দ্রুত বিচারের আওতায় আনার গুরুত্বের উপর জোর দেন এবং বিশ্বব্যাপী নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন এবং ব্যক্তিদের বিরুদ্ধে সমন্বিত পদক্ষেপ নিতে একত্রে কাজ করতেও সম্মত হন। তারা সন্ত্রাস দমনে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের মাধ্যমে চলমান সহযোগিতায় সন্তোষ প্রকাশ করেন।যার মধ্যে সন্ত্রাসী সংগঠন এবং ব্যক্তিদের বিষয়ে তথ্য ও গোয়েন্দা তথ্য আদান-প্রদানের বিষয়ও রয়েছে।



 

Show all comments
  • প্রবাসী-একজন ২৬ এপ্রিল, ২০২২, ১০:৩৭ এএম says : 0
    সন্ত্রাসবাদীদের জন্য পুরস্কার দেয়া হলে এই দুই ব্যক্তি যৌথভাবে প্রথম স্থান দখল করবে; এরা সন্ত্রাস দমন করবে, এটা পাগলেও বিশ্বাস করে না।
    Total Reply(0) Reply
  • ইউসুফ ২৬ এপ্রিল, ২০২২, ১০:০৮ এএম says : 0
    ”চোরের মায়ের বড় গলা”, দুনিয়াজোরা প্রথম গণনার সন্ত্রাসীগোষ্ঠি দেয় সন্ত্রাস দমনের টলারেন্স লেভেলের ঘোষণা!
    Total Reply(0) Reply
  • Harunur Rashid ২৬ এপ্রিল, ২০২২, ১:৪৪ এএম says : 0
    All the looters take their loots in UK. You may want to work on that issue rather than opening your big mouth omre.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ