Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বক্সিংয়ে এরা কারা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ৯:২৫ পিএম | আপডেট : ৩:৫১ পিএম, ২৬ এপ্রিল, ২০২২

বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের নির্বাচনে একাধিক অস্বচ্ছতার অভিযোগ উঠেছে। নির্বাচনকে সামনে রেখে কাউন্সিলর মনোনয়ন থেকে শুরু করে প্রক্রিয়াধীন নতুন কার্যনির্বাহী কমিটির সদস্য মনোনয়নে বক্সিং সংশ্লিষ্টদের প্রাধান্য দেওয়া হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে জানা যায়, বক্সিং সংশ্লিষ্ট নন, সরকারী প্রতিষ্ঠানে চাকরিরত কর্মকর্তা এবং কর্মচারীও বনে যাচ্ছেন বক্সিংয়ের হর্তাকর্তা।

জাতীয় ক্রীড়া পরিষদে (এনএসসি) জমাকৃত মনোনয়নপত্র অনুযায়ী সহ-সভাপতি সরদার সেলিম আহমেদ বর্তমানে বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক না থাকলেও তাকে কাউন্সিলরশিপ দেওয়া হয়েছে এই সংস্থা থেকেই। আগের কমিটিতেও তিনি সহ-সভাপতি ছিলেন। কিন্তু দেশের বক্সিং উন্নয়নে তেমন কিছুই করেননি। আরেক সহ-সভাপতি নিজামউদ্দিন চৌধুরী পারভেজ কাউন্সিলর হয়েছেন ঐতিহ্যবাহী ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব থেকে। যে ক্লাবটি ২০১৯ সালের সেপ্টেম্বর থেকে ক্যাসিনো কাণ্ডে তালাবদ্ধ রয়েছে। সবচেয়ে বেশি সমালোচনায় এসেছেন আরেক সহ-সভাপতি প্রার্থী সৈয়দা তসলিমা আক্তার। যিনি এনএসসির একজন উপ-পরিচালক (ক্রীড়া)। অথচ তিনি কাউন্সিলর হয়েছেন ক্যাসিনো কাণ্ডে অভিযুক্ত ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব থেকে। এই ক্লাবটিও তিন বছর ধরে বন্ধ রয়েছে। যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ ও সদস্য প্রার্থী যথাক্রমে ওমর ফারুক, মো. আশরাফুর রহমান কাজল ও মো. নজিরুল্লা পাটোয়ারী কখনো বক্সিং রিংও মারিয়ে দেখেননি। তারপরেও তারা পদে আসছেন। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, সদস্য প্রার্থী মো. সেলিম মিয়া স্বয়ং এনএসসির ক্রীড়া বিভাগে অফিস সহকারী হিসেবে চাকুরিরত। এই হচ্ছে বক্সিংয়ের সর্বশেষ নির্বাচিত সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিনের আগামী কার্যনির্বাহী কমিটির একাংশ। বিশেষ করে একটি সরকারী সংস্থার উপ-পরিচালক ও অফিস সহকারীর (পিওন) নাম বক্সিং ফেডারেশনের কার্যনির্বাহী কমিটিতে থাকায় দেশের ক্রীড়াঙ্গনে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। এদিকে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী একমাস স্থগিত রয়েছে বক্সিংয়ের নির্বাচন। মঙ্গলবার এই আদেশের উপর শুনানী অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ