Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ চিরকাল দেশের মালিক হয়ে থাকতে চায়: আমানউল্লাহ আমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৯:১৭ পিএম

সরকার দেশকে বিএনপিশূণ্য করতে বেপরোয়া সন্ত্রাসী ভূমিকা নিয়ে মাঠে নেমেছে বলে অভিযোগ করেছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান। তিনি বলেন, বর্তমান স্বেচ্ছাচারী সরকার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের এবং গ্রেফতার করে কারান্তরীণ করার যে মনুষ্যত্বহীন সংস্কৃতি চালু রেখেছে তাতে এটি নিশ্চিত করে বলা যায়-আওয়ামী লীগ চিরকাল দেশের মালিক হয়ে থাকতে চায়। শহর থেকে গ্রাম সর্বত্রই আওয়ামী সন্ত্রাসীদের অস্ত্রের ঝনঝনানীতে দেশবাসী ভয় ও শঙ্কার মধ্যে অবরুদ্ধ হয়ে আছে। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা এবং জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে জনগণকে সাথে নিয়ে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে।

রোববার (২৪ এপ্রিল) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বিএনপির গুম ও খুন হওয়া নেতাকর্মীদের পরিবারের সদস্যদের নিকট ঈদ শুভেচ্ছা ও উপহার সামগ্রী পৌঁছে দেয়ার পর তিনি এসব কথা বলেন।

আমানউল্লাহ আমান বলেন, জনগণের ঘাড়ে জোর করে চেপে বসা বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী সারাদেশে বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের গুম ও বিচার বহির্ভূত হত্যার মাধ্যমে এক ভীতিকর অবস্থার সৃষ্টি করেছে। গুম হওয়া বিএনপি নেতাকর্মীদের পরিবারে ঈদ আনন্দ নেই। তাদের মনে বিরাজ করছে গুম হওয়া প্রিয় মানুষটিকে ফিরে পাবার আকুতি। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে দেশব্যাপী গুম হওয়া পরিবারগুলোর নিকট ঈদ শুভেচ্ছা পৌঁছে দেয়ার অংশ হিসেবে আমরা গুমের শিকার তিনজন বিএনপি নেতার পরিবারের নিকট ঈদ শুভেচ্ছা পৌঁছে দিলাম।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, জনকল্যাণ নয়, বরং দাম্ভিকতা ও মিথ্যার বেসাতি করে জনগণকে বিভ্রান্ত করার পাশাপাশি নানাবিধ অপকর্ম সাধন করে দেশটাকে এখন নরকে রুপান্তরিত করেছে বর্তমান মধ্যরাতের নির্বাচনের সরকার। স্বৈরাচারী সরকার বিএনপি সহ বিরোধী নেতাকর্মীদেরকে গুম, বিচার বহির্ভূত হত্যা এবং তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার ও কারান্তরীণের মাধ্যমে ভীতির বিস্তার ঘটাচ্ছে, যাতে নেতাকর্মীরা সরকারের বিরুদ্ধে আওয়াজ করার সাহস না পায়। কিন্তু এসব অপকর্ম করে পার পাবে না অবৈধ আওয়ামী সরকার। জনগণ এখন সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হচ্ছে। জনগণের বিজয় সুনিশ্চিত।

তিনি বলেন, গুম হওয়া নেতাকর্মীদের পরিবারগুলোর মাঝে কোন শান্তি নেই, ঈদ আনন্দ নেই। আমরা দেশনায়ক তারেক রহমানের পক্ষ থেকে গুম হওয়া বিএনপি নেতাকর্মীদের পরিবারগুলোকে সান্তনা এবং তাদের নিকট ঈদ শুভেচ্ছা পৌঁছে দিলাম।

নেতৃদ্বয় গুম ও খুন হওয়া নেতাকর্মীদের পরিবারের সাথে তাদের বাসভবনে দেখা করে তারেক রহমানের পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা ও উপহার সামগ্রী তুলে দেন। সেসময় সেখানে এক হৃদয়বিদারক পরিবেশ সৃষ্টি হয়। পরিবারের সদস্যরা নেতৃদ্বয়কে কাছে পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। আমান উল্লাহ আমান এবং আমিনুল হক পরিবারের সদস্যদের সান্তনা দেন এবং গুম-খুনের শিকার বিএনপি নেতা সাজেদুল ইসলাম সুমন, আব্দুল কাদের ভুঁইয়া মাসুম ও জাহিদুর করিম তানভীর এর মা’য়ের হাতে দেশনায়ক তারেক রহমানের পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা ও উপহার সামগ্রী তুলে দেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর উত্তর বিএনপি’র যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মোঃ আক্তার হোসেন, সদস্য এল রহমান, মোঃ শাহ আলম, সদস্য ও দফতর (গণমাধ্যম) দায়িত্বে এ বি এম এ রাজ্জাক প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ