Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার আন্দোলনের সর্বাত্মক প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি প্রিন্সের আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৫:২১ পিএম

গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারে চূড়ান্ত আন্দোলনের সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করতে দলের নেতাকর্মী-সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি বলেন, জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। জনগণ এই দুঃশাসনকে আর মেনে নিতে পারছে না। জনগণ এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। কিন্তু সরকার দমন নিপীড়ন চালিয়ে ক্ষমতা জবরদখল করে রেখেছে। তাই জনগণের দল হিসেবে বিএনপি দুঃশাসন মুক্ত বাংলাদেশ গড়তে আন্দোলন করে যাচ্ছে। তিনি গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারে চূড়ান্ত আন্দোলনের সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করতে দলের নেতাকর্মী সমর্থকদের প্রতি আহ্বান জানান।

রোববার (২৪ এপ্রিল) আওয়ামী সরকারের আমলে গুম-খুনের শিকার বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের পরিবারকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পক্ষ থেকে ঈদ উপহার তুলে দেয়ার পর তিনি এসব কথা বলেন।
বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এদিন ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় শহীদ আবদুর রশিদের পরিবারের হাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ঈদ উপহার ও শুভেচ্ছা কার্ড হস্তান্তর করে ময়মনসিংহ বিভাগে এ কার্যক্রম উদ্বোধন করেন। ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির পক্ষ থেকেও আবদুর রশিদের পরিবারকে পৃথকভাবে ঈদ উপহার প্রদান করা হয়। শহীদ আবদুর রশিদের দুই ছেলে আলমগীর হোসেন আলম ও আজহারুল ইসলাম পরিবারের পক্ষে ঈদ উপহার গ্রহন করেন।
এ সময় ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা.মাহবুবুর রহমান লিটন, যুগ্ম আহবায়ক আখতারুল আলম ফারুক,সাবেক ছাত্রনেতা করিম সরকার উপস্থিত ছিলেন।
এ উপলক্ষে ফুলবাড়িয়া পালকি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী সরকার তাদের অগণতান্ত্রিক ,গণবিরোধী কার্যকলাপ নির্বঘ্নে পরিচালনা করতে গুম,খুন,হামলা,মামলাসহ দমন নিপীড়ন চালাচ্ছে। দুঃশাসন বিরোধী আন্দোলনে যারা গুম খুন নির্যাতন নিপিরণের শিকার হয়েছেন বিএনপি চিরদিন তাদের অবদানের কথা স্মরণ করবে। ক্ষতিগ্রস্ত পরিবারের সুখ দুঃখে তাদের পাশে থাকার সর্বোচ্চ চেষ্টা চালাবে। তিনি বলেন ফুলবাড়ীয়ার আব্দুর রশিদ ভোটাধিকার হরণের বিরুদ্ধে প্রতিবাদকারী একজন সাহসী মানুষের নাম।ভোট ডাকাতি ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে তিনি আওয়ামী লীগের সন্ত্রাসীদের আক্রমণের শিকার হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন। গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার আন্দোলনে প্রয়োজনে সকলকে আব্দুর রশিদ এর মত সাহসী ভূমিকায় অবতীর্ণ হতে হবে। আন্দোলনের মাধমে ফ্যাসিস্ট সরকারের পতন ও গণতন্ত্র পূন:প্রতিষ্ঠা করে গুম-খুনের শিকার নেতাকর্মীদের স্বপ্ন বাস্তবায়ন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ