Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৩:৪৫ পিএম

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতার ব্যক্তির নাম মো. উজ্জ্বল মিয়া ওরফে উজ্জ্বল খন্দকার। তার বাড়ি হবিগঞ্জের বানিয়াচংয়ে।

রোববার (২৪ এপ্রিল) এটিইউয়ের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান বলেন, রাজধানীর মহাখালী থেকে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য উজ্জ্বল মিয়া ওরফে উজ্জ্বল খন্দকারকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি হবিগঞ্জে আলিয়া মাদরাসায় অনার্স দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত।

গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি মোবাইল, ‘মুসলিম উম্মাহর প্রতি আহবান’ নামে একটি বই, ‘জিহাদের জন্য ট্রেনিং বা প্রস্তুতি’ (পর্ব ১-১৩) শীর্ষক বই, উগ্রবাদী কর্মকান্ডে উদ্বুদ্ধকরণের বিভিন্ন পোস্ট, মোবাইলে সংরক্ষিত বেশকিছু উগ্রবাদী ভিডিও এবং পিডিএফ ফাইল জব্দ করা হয়। এসপি আসলাম খান আরও বলেন, গ্রেফতার উজ্জ্বল অনলাইনে উগ্রবাদী প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও তথাকথিত খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

এছাড়া তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্র ও সরকারবিরোধী এবং ধর্মীয় উসকানিমূলক ও উগ্রবাদী বিভিন্ন পোস্ট দিয়ে আসছিলেন। উজ্জ্বল মিয়া ওরফে উজ্জ্বল খন্দকারের বিরুদ্ধে বনানী থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা রয়েছে। এই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয় বলেও জানান এটিইউয়ের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ