Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভালেন্সিয়াকে গুটিয়ে কোপা দেল রে চ্যাম্পিয়ন বেতিস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ১০:০০ এএম

শনিবার রাতে সেভিয়ায় জমজমাট ফাইনালে ভালেন্সিয়াকে গুটিয়ে কোপা দেল রে চ্যাম্পিয়ন বেতিস। ইগলেসিয়াসের গোলে বেতিস এগিয়ে যাওয়ার পর সমতা টানেন হুগো দুরো। নির্ধারিত ও অতিরিক্ত সময় ১-১ সমতায় শেষ হয়। পরে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে জিতে শিরোপা উৎসব শুরু করে বেতিস।

তবে টাইব্রেকারে বেতিসের পাঁচ শটের সবকটিই পায় জালে জড়ায়। বিপরীতে ভালেন্সিয়ার চারটি শটে গোল হয়। তাদের চতুর্থ শট নিতে এসে উড়িয়ে মারেন যুক্তরাষ্ট্রের উইঙ্গার ইউনুস মুসাহ। বেতিসের শেষ শট নেওয়া হুয়ান মিরান্দা লক্ষ্যভেদ করলেই শিরোপা নিশ্চিত হয়ে যায়।

এই নিয়ে তৃতীয়বার কোপা দেল রের শিরোপা জিতল বেতিস। আগে দুইবার জিতেছিল ১৯৭৭ ও ২০০৫ সালে।২০০৪-০৫ মৌসুমের সেই কোপা দেল রে জয়ের পর এই প্রথম মেজর কোনো শিরোপা জিতল দলটি।

স্পেনের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় ২০১০ সালের পর দ্বিতীয়বারের মতো বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদকে ছাড়া হলো কোনো ফাইনাল। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ