Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসির দর্শনীয় গোলে পিএসজির রেকর্ড দশম শিরোপা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৩:২৬ এএম | আপডেট : ৪:৩০ এএম, ২৪ এপ্রিল, ২০২২

দারুণ ফর্মে থাকা কিলিয়ান এমবাপে একের পর এক সুযোগ নষ্ট করলেন। হতাশার মাঝেই আক্রমণভাগের আরেক তারকা লিওনেল মেসি উপহার দিলেন দর্শনীয় গোল। এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারল না পিএসজি। শেষ সময়ে গোল হজম করে হাতছাড়া করল জয়।

তবে ড্র করেও চার ম্যাচ হাতে রেখে লিগ ওয়ানের শিরোপা অবশ্য ঠিকই ঘরে তুলল তারা। দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময় একজন কম নিয়ে খেলা লঁসের বিপক্ষে ঘরের মাঠে শনিবার রাতে ১-১ গোলে ড্র করেছে মাওরিসিও পচেত্তিনোর দল। শিরোপা নিশ্চিত করতে এখানে হার এড়ালেই চলত পিএসজির।

গত মৌসুমে লিলের কাছে শিরোপা হারানো পিএসজি আবার ফিরে পেল মুকুট। ফ্রান্সের শীর্ষ লিগে মার্সেই ও সাঁত এতিয়েনের সবচেয়ে বেশি ১০ শিরোপা জয়ের রেকর্ডও স্পর্শ করল তারা।


কোচিং ক্যারিয়ারে এই প্রথম কোনো লিগ শিরোপা জিতলেন পচেত্তিনো। ২০২১ সালের জানুয়ারিতে টমাস টুখেলের জায়গায় পিএসজির দায়িত্ব নিয়ে প্রথম মৌসুমে ফরাসি কাপ ও ফরাসি সুপার কাপ জিতেছিলেন এই আর্জেন্টাইন।

ক্লাব ক্যারিয়ারে মেসি জিতলেন ৩৬তম শিরোপা। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ক্লাবগুলির মধ্যে সবচেয়ে বেশি শিরোপা জয়ের রেকর্ডে দানি আলভেসের পাশে বসলেন সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড।



 

Show all comments
  • এনায়েতুল্লাহ ২৪ এপ্রিল, ২০২২, ৮:০৬ এএম says : 0
    বর্তমান সময়ের সেরা খেলোয়াড় মেসি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ