Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নার্সের হাতেই জীবন বিপন্ন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ১২:১১ এএম

হাসপাতালে নার্সের দায়িত্ব হল রোগীকে সেবা দিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে আসা। কিন্তু সেই সেবিকাই যদি হয়ে ওঠে ভিলেন তাহলে জীবন বিপন্ন তো হবেই। জীবনদায়ী ওষুধ বদলে তার জায়গায় অন্য ড্রাগস দিয়ে বানান হল ড্রাগস ভায়াল। যদিও হাতে হাতকড়া পরতে অবশ্য বেশি দেরি হয়নি। পুলিশ অবিলম্বে গ্রেফতার করেছে ওই নার্সকে।
ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের টেনিসির জনসন সিটি মেডিকেল সেন্টারে। তিন মাস আগে এই স্বাস্থ্য কেন্দ্রটি থেকে বের করে দেওয়া হয় এই নার্সকে। তার এক সহকর্মীই বলে দিয়েছিলেন যে চেনা পরিচিত ওষুধের রঙের থেকে ওই ভায়ালগুলো আলাদা। যা দেখে সন্দেহ হয় ওই নার্সের।

এরপর জানা যায় হাসপাতালের স্টোরের বহু ইঞ্জেকশন লুকিয়ে খোলা হয়েছিল। বহু ইঞ্জেকশন ভায়াল একবার খুলে ফের তা আটকে দেওয়া হয়। অভিযোগ সেই সমস্ত ভায়ালে এক অজানা দ্রবণ মিশিয়েছিলেন নার্স। তবে শুধু জনসন সেন্টারেই নয়। এই একই কাজ আরেকটি হাসপাতালেও করেছিলেন তিনি। ওয়েস্ট ভার্জিনিয়ার একটি হাসপাতালের স্টোরেজে গিয়ে ভায়াল খুলে সেখানে কিছু মিশিয়ে ফের তা আঠা দিয়ে লাগিয়ে দেওয়া হয়।
দুই হাসপাতালের পক্ষেই বলা হয়েছে, ভায়ালগুলো ছিল হাইড্রোমরফনের। যা আদতে পেইনকিলার বা ব্যথানাশক ইঞ্জেকশন। মনে করা হচ্ছে এই ভায়ালগুলোকে হেরোইন ড্রাগ দিয়ে নতুন করে বানান হয়েছে। যার নেপথ্যে রয়েছেন এই নার্স।

পুলিশের কাছে কোনও পরীক্ষা করতে অস্বীকার করেছেন ওই নার্স। বর্তমানে জনসন সেন্টার হাসপাতালের শতাধিক রোগীর এইচআইভি এবং হেপাটাইটিস রোগের পরীক্ষা করানো হচ্ছে। তবে সেই সব ভুল ওষুধ আদৌ দেওয়া হয়েছে না ফেলে দেওয়া হয়েছে সে বিষয়ে এখনও বিস্তারিত জানা যায়নি। সূত্র : ডেইলি মেইল, মনিং এক্সপ্রেস।



 

Show all comments
  • রুবেল ২৪ এপ্রিল, ২০২২, ৭:৩৯ এএম says : 0
    আমাদের দেশে এরকম ঘটনা ঘটে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ