Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

‘বদলি ঠেকাতে ছাত্রীদের জিম্মি করলেন দুই শিক্ষিকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ৫:৪২ পিএম

বদলির নির্দেশ আসার পর ছাত্রীদের জিম্মি করে তা পরিবর্তনের চেষ্টা করেছেন ভারতের উত্তর প্রদেশের লখিমপুর খেরি জেলার কস্তুর্বা গান্ধী বালিকা বিদ্যালয়ের দুই শিক্ষিকা।
অভিযোগ উঠেছে, বদলির নির্দেশ আটকাতে অন্তত ২৪ জন ছাত্রীকে বিদ্যালয়ের ছাদে ঘণ্টার পর ঘণ্টা আটকে রেখেছিলেন ওই দুই শিক্ষিকা। জেলা প্রশাসনকে চাপ দিতেই এ কাজ করেছেন বলে দাবি তাদের। গত বৃহস্পতিবার রাতের ওই ঘটনায় হৈচৈ পড়ে গেছে পুরো এলাকায়।
শেষ পর্যন্ত পুলিশ ও কর্মকর্তারা ছাত্রীদের উদ্ধার করেন। জেলার শিক্ষা কর্মকর্তা লক্ষ্মীকান্ত পাণ্ডে বলেছেন, বদলির নির্দেশ এসেছিল দুই শিক্ষিকার। কিন্তু তা বাতিল করার জন্যই ছাত্রীদের আটকে রেখে জেলা প্রশাসনকে চাপে রাখতে চেয়েছিলেন দুই শিক্ষিকা।
দুই অভিযুক্ত শিক্ষিকা মনোরমা মিশ্র ও গোল্ডি কাটিয়ারের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। পুরো ঘটনায় বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। তিন দিনের মধ্যে কমিটিকে রিপোর্ট দেওয়ার কথা বলা হয়েছে।
তদন্তে দোষী প্রমাণ হলে দুই শিক্ষিকার বিরুদ্ধে কড়া শাস্তির ইঙ্গিত দেওয়া হয়েছে। এমনকি চাকরিও চলে যেতে পারে দুই শিক্ষিকার। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ