Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোচ খুঁজছে সাঁতার ফেডারেশন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ৯:০০ পিএম

ঈদুল ফিতরের পর সাঁতারের ভারতীয় কোচ রাজীব দে ঢাকায় আসছেন। আগামী বছর অনুষ্ঠেয় সাউথ এশিয়ান (এসএ) গেমস পর্যন্ত জাতীয় দলের জন্য তাকে নিয়েই ভাবছেন বাংলাদেশ সাঁতার ফেডারেশনের কর্তারা। যদিও বাংলাদেশে স্বল্প মেয়াদে কাজ করতে চান এই ভারতীয় কোচ। তাই রাজীবের বিকল্প খুঁজছে সাঁতার ফেডারেশন। তারা চীন, জাপান ও দক্ষিণ কোরিয়া- এই তিন দেশে কোচের সন্ধানে নেমেছে।

এ প্রসঙ্গে ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ বৃহস্পতিবার বলেন, ‘রাজীবকে আমরা ফুলটাইম কোচ হিসেবে পেতে চাইছি। আগামী এসএ গেমস পর্যন্ত থাকতে পারলে ভালো হতো। কিন্তু তিনি তাতে রাজী নন। তিনি পার্টটাইম চুক্তি করতে চান আমাদের সঙ্গে। তাই আমরা চীন, জাপান ও কোরিয়ার সঙ্গে কথা বলছি। সেখান থেকে ফুলটাইম কোচ আনতে চাই। তবে সব কিছু ঠিক হবে ঈদের ৫/৭ দিন পর রাজীব দে ঢাকায় আসার পর। তার সঙ্গে কথা বলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেব আমরা।’

এর আগে দক্ষিণ কোরিয়ান কোচ পার্ক তে গুন এবং জাপানের তাকিও ইনোকি কোচ হিসেবে বাংলাদেশ দলে কাজ করেছেন। তবে কোরিয়ান পার্ক নানা অভিযোগের প্রেক্ষিতে বিদায় নিলেও তিক্ত অভিজ্ঞতা নিয়ে ঢাকা ছেড়েছেন জাপানি কোচ। পাকিস্তানে অনুষ্ঠেয় আগামী এসএ গেমসকে সামনে রেখে ২১ জন সাঁতারুকে নিয়ে মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে বর্তমানে চলছে বাংলাদেশ দলের প্রশিক্ষণ ক্যাম্প। ঈদের পর ক্যাম্পে আরও তিন সাঁতারু যোগ দেবেন বলে জানান এমবি সাইফ।



 

Show all comments
  • Mohammed Abdur Razzaque ২২ এপ্রিল, ২০২২, ১:৫৮ পিএম says : 0
    কোচ অস্ট্রেলিয়া থেকে আনলে ভালো হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ