Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পাবজি কর্তৃপক্ষের আবেদন হাইকোর্টে খারিজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ৩:৩২ পিএম

অনলাইন প্ল্যাটফর্ম থেকে পাবজি ও ফ্রি ফায়ারসহ ক্ষতিকর গেম বন্ধের রুলে পক্ষভুক্ত হতে হাইকোর্টে আবেদন করেছিল পাবজি গেম প্রস্তুতকারী প্রতিষ্ঠান। এই আবেদন শুনানিতে সেটি খারিজ করেছেন হাইকোর্ট।

বুধবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. বদরোজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব আদেশের বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, বাংলাদেশের আদালতে আইনি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে ফ্রি ফায়ার গেমস প্রস্তুতকারী প্রতিষ্ঠান সিঙ্গাপুরের ‘গ্যারিনা অনলাইন প্রাইভেট লিমিটেড’। অনলাইন প্ল্যাটফর্ম থেকে পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকর গেম বন্ধের রিটে পক্ষভুক্ত হয়েছে প্রতিষ্ঠানটি। এর আগে গত বছর হাইকোর্টে তারা আবেদনও করে। আবেদনে বলা হয়, ফ্রি-ফায়ার গেমের অসংখ্য প্লেয়ার বাংলাদেশে রয়েছে।

গত বছরের ১৪ সেপ্টেম্বর অনলাইন প্ল্যাটফর্ম থেকে পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকর গেম বন্ধের রিটের পক্ষভুক্ত হতে আবেদন করে গ্যারিনা অনলাইন প্রাইভেট লিমিটেড। পরে ২৬ অক্টোবর হাইকোর্টের আরেকটি বেঞ্চ এ আবেদন খারিজ করে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট বেঞ্চ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ