Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিলানকে হারিয়ে ইতালিয়ান কাপের ফাইনালে ইন্টার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ৩:৩৩ এএম | আপডেট : ৩:৩৭ এএম, ২০ এপ্রিল, ২০২২

সান সিরোয় মঙ্গলবার রাতে সেমি-ফাইনালের ফিরতি লেগে এসি মিলানকে ৩-০ গোলে হারিয়েছে ইন্টার। গত মার্চে দুই দলের প্রথম লেগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। ফলে অনায়াসে মিলান ডার্বি জিতে ইতালিয়ান কাপের ফাইনালে উঠে গেল সিমোনে ইনজাগির দল।

শুরুর দিকে দারুণ ভলিতে ইন্টার মিলানকে এগিয়ে নিলেন লাউতারো মার্তিনেস। প্রথমার্ধেই এই আর্জেন্টাইন ফরোয়ার্ড দ্বিগুণ করলেন ব্যবধান। বদলি নামার তিন মিনিটের মধ্যে জালের দেখা পেলেন রবিন গোসেন্স। প্রতিযোগিতার পাঁচবারের চ্যাম্পিয়ন এসি মিলান সবশেষ ফাইনাল খেলেছিল ২০১৮ সালে। সবশেষ শিরোপা স্বাদ পেয়েছিল আরও আগে, ২০০৩ সালে। শিরোপার প্রতীক্ষা আরও বাড়ল তাদের।

১১ বছর পর ফাইনালে ওঠার আনন্দের সঙ্গে অষ্টম শিরোপা জয়ের সুযোগ হাতছানি দিচ্ছে তাদেরকে। ৩৩ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে এসি মিলান। এক ম্যাচ কম খেলা ইন্টার ৬৯ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

ইতালিয়ান কাপের ফাইনালে ওঠার লড়াইয়ে চতুর্থ মিনিটেই মার্তিনেসের গোলে এগিয়ে যায় ইন্টার। এর পরপরই মার্তিনেস ব্যবধান দ্বিগুণ করেন। এসি মিলানের ঘুরে দাঁড়ানোর আশা শেষ হয়ে যায় ৮২তম মিনিটে। গোসেন্স নিখুঁত শটে স্কোরলাইন ৩-০ করেন। বুধবার সেমি-ফাইনালের ফিরতি লেগে মুখোমুখি হবে এই দুই দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ