Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ায় জনশক্তি রফতানিতে সকল এজেন্সি সুযোগ পাবে

ইফতার মাহফিলে বায়রার নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১১:০৬ পিএম

মালয়েশিয়ায় জনশক্তি রফতানিতে সকল বৈধ রিক্রুটিং এজেন্সিই কর্মী প্রেরণের সুযোগ পাবে। দেশটিতে প্রচুর বাংলাদেশি কর্মীর চাহিদা রয়েছে। মালয়েশিয়া ও বাংলাদেশ সরকারের যৌথ মতামতের ভিত্তিতেই দেশটিতে কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। বিগত ডিসেম্বর মাসে উভয় দেশের মাঝে সমঝোতা স্মারকের নীতিমালা অনুসরণের মাধ্যমেই দেশটিতে জনশক্তি রফতানি কার্যক্রম শুরু হবে। আজ মঙ্গলবার রাজধানীর শেরাটন হোটেলের বলরুমে বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোট আয়োজিত ইফতার মাহফিলে বায়রার সাবেক নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সংগঠনের আহবায়ক শফিকুল আলম ফিরোজের সভাপতিত্বে অ্যাডভোকেট সাজ্জাদ হোসেন ও মহিউদ্দিনের যৌথ পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বায়রার সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ এমপি, সাবেক রাষ্ট্রদূত লেঃ জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, সম্মিলিত গণতান্ত্রিক জোটের প্যানেল প্রধান ও বায়রার সাবেক মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন স্বপন। এতে আরো উপস্থিত ছিলেন, হাবের সাবেক সভাপতি আব্দুল ছোবহান ভূইয়া, আটাবের সাবেক সভাপতি মনছুর আহমদ কালাম, বায়রার সাবেক শীর্ষ নেতা মো.নূরুল আমিন, কে এম মোবারক উল্লাহ শিমুল, আলহাজ আবুল বাশার।

অনুষ্ঠানে নেতৃবৃন্দ বলেন, বায়রা নির্বাচনে সঠিক নেতৃত্ব (সম্মিলিত গণতান্ত্রিক জোট) প্রতিষ্ঠিত হলে তিন মাসের মধ্যে মানবপাচার আইন সংশোধন, ঢাকাস্থ সউদী দূতাবাসের বিভিন্ন জটিলতার সমাধান, দূতাবাসের এনলিস্টমেন্ট, বিএমইটির হয়রানি বন্ধ, মালয়েশিয়াসহ নতুন নতুন শ্রমবাজার উন্মুক্তকরণ করা হবে। সভায় আসন্ন বায়রা দ্বি বার্ষিক নির্বাচনে সম্মিলিত গণতান্ত্রিক জোটকে পূণপ্যানেলে বিজয়ী করার জন্য অনুরোধ জানানো হয়। উল্লেখিত প্যানেল বিজয়ী হলে বায়রার সকল সদস্যদের স্বার্থ রক্ষা এবং শ্রমবাজার সম্প্রসারণে সর্বাত্মক প্রচেষ্টা চালানো সম্ভব হবে বলেও নেতৃবৃন্দ উল্লেখ করেন।

অনুষ্ঠানে করোনা মহামারিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারী বায়রা সদস্যদের রূহের মাগফিরাত এবং দেশ জাতি ও মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়। ইফতার মাহফিল সফল করায় বায়রার সাবেক মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন স্বপন আল্লাহপাকের শুকরিয়া আদায় করে বায়রার সকল সদ্যদের আন্তরিক মোবারকবাদ জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ