Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ড্রোন দিয়ে মাছ শিকার!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

চীনের সাংহাই শহরে একটি ভিডিও দেখে সকলেই চমকে উঠেছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে, ড্রোনের মধ্যেই লাগানো রয়েছে ছিপ এবং সেখানে লাগানো রয়েছে মাছ ধরার টোপ। যে চৌবাচ্চায় মাছ রয়েছে সেটার উপর দিয়ে প্রথমে উড়িয়ে দেওয়া হয় ড্রোন।
চৌবাচ্চার পানিতে ড্রোনের ছায়া স্পষ্ট দেখা যায়। এরপর ক্রমশ নীচের দিকে পানির কাছাকাছি নামানো হয় ড্রোনে থাকা ছিপ আর টোপ। মাছ যেই না টোপ গিলেছে তখনই ছিপে টান দিয়ে তাকে তুলে এনেছেন বহুতলের ওই বাসিন্দা।

বহুতল ভবনের ওই বাসিন্দার মাছ ধরার এমন অভিনব পদ্ধতি চমকে দিয়েছে সকলকে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও টুইটার প্রোফাইল @জড়ফতবরফধহ থেকে শেয়ার করা হয়েছে। সেখানেই দেখা গেছে ড্রোনের মধ্যেই লাগানো রয়েছে ছিপ এবং লাগানো রয়েছে টোপ। যে চৌবাচ্চায় মাছ রয়েছে সেটার উপর দিয়ে প্রথমে উড়েছে ড্রোন।

বহুতল ভবনের ঘর থেকে জানালা দিয়ে এমন অভিনব মাছ ধরার পদ্ধতি চমকে দিয়েছে সকলকে। এর ফলে সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সেই ভিডিও। নেটিজেনরাও অবাক এমন এক কাণ্ড দেখে। অনেকে মাছ ধরার এমন পদ্ধতি দেখে মজা পেয়েছেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, ডেইলি হান্ট, টাইমস নাউ, ইন্ডিয়া ডটকম, পিপা নিউজ, পলিটেকো, ইন্ডিয়া টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ