Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমন্ত্রণমূলক আন্তর্জাতিক রেটিং দাবা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ৯:৪৩ পিএম

ওয়ালটন হাই টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারশনের আয়োজনে মার্সেল আমন্ত্রণমূলক আন্তর্জাতিক রেটিং দাবার খেলা মঙ্গলবার দুপুরে দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে শুরু হয়েছে। এর আগে এদিন জাতীয় ক্রীড়া পরিষদের নীচতলাস্থ সভাকক্ষে টুর্নামেন্টের উদ্বোধন করেন ওয়ালটন গ্রæপের সিনিয়র নির্বাহী পরিচালক এফ এম ইকাবল বিন আনোয়ার ডন। এসময় উপস্থিত ছিলেন দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু ও আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ। টুর্নামেন্টে একজন আন্তর্জাতিক মাস্টার ও ৫ জন ফিদে মাস্টারসহ মোট ৫৬ জন দাবাড়– অংশ নিচ্ছেন।

মঙ্গলবার প্রথম রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ফিদে মাস্টার মো.সায়েফ উদ্দীনকে, অনত চৌধুরী আসিফ মাহমুদকে, ফিদে মাস্টার খন্দকার আমিনুল দেলোয়ার হোসেনকে, ক্যান্ডিডেট মাস্টার মো. শরীফ হোসেন আব্দুল মোমিনকে, ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ ফিরোজ আহমেদকে, ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড় নূরুল ইসলাম ইমনকে, মো. আবজিদ রহমান সব্যসাচী মন্ডলকে, শেখ মো. রাশেদুল হাসান শফিক আহমেদকে, ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ মো. নাসির উদ্দিনকে, জাবেদ আল আজাদ মো. মনিরুজ্জামান মাসুদকে, স্বর্নাভো চৌধুরী খন্দকার নজরে মাওলাকে, ক্যান্ডিডেট মাস্টার শওকত বিন ওসমান শাওন আব্দুল্লাহ আল রাইসনকে, মো. মাসুম হোসেন মো. সাজিদুল হককে, গোলাম মোস্তফা ভূঁইয়া শামসুল কবীর চৌধুরীকে, মো. আবু হানিফ বাবলু শেখকে, অভিক সরকার মো. মইনউদ্দিনকে, মো. শরীয়তউল্লাহ সিয়াম চৌধুরীকে, মো. আরিফুল আমিন নীলাভা চৌধুরীকে, মিহির লাল দাস প্রিতম বড়–য়াকে, মুকিতুল ইসলাম রিপন গাজী মোস্তাফিজুর রহমানকে, জারিন সুলতানা ওসমান গনিকে ও আসিয়া সুলতানা ফাহমিদা আফরোজকে হারিয়ে শুভ সূচনা করেন। ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ড্র করেন মো. নাসিম হোসেন ভূঁইয়ার সঙ্গে। এছাড়া ক্যান্ডিডেট মাস্টার মো. জামাল উদ্দিন এম এম জহিরুল ইসলামের সঙ্গে এবং ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী ড্র করেন তাহমিদুল হকের বিপক্ষে। বুধবার দুপুর ২টায় একই ভেন্যুতে শুরু হবে দ্বিতীয় রাউন্ডের খেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ