Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হকির দুই টুর্নামেন্টে দুই অধিনায়ক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ৯:৪০ পিএম

আসন্ন হ্যাংজু এশিয়ান গেমস বাছাই এবং এশিয়া কাপ টুর্নামেন্টের জন্য জাতীয় হকি দল ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) মঙ্গলবার ২০ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে। তবে মূল স্কোয়াড ১৮ সদস্যের। স্ট্যান্ডবাই হিসেবে থাকছেন দুইজন। ওই দু’জন কারা-তা জানা যাবে এশিয়ান গেমস বাছাই খেলতে জাতীয় দল থাইল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার আগে।

সবকিছু ঠিক থাকলে আগামী ৬ থেকে ১৫ মে পর্যন্ত থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস হকির বাছাই পর্বের খেলা। পরের মাসেই ইন্দোনেশিয়ার জাকার্তায় বসছে এশিয়া কাপ হকির এগারোতম আসর। দুই টুর্নামেন্টের জন্য আলাদা অধিনায়কের নাম ঘোষণা করেছে বাহফে। এশিয়ান গেমস বাছাইয়ে রেজাউল করিম বাবু এবং এশিয়ান কাপ হকিতে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন খোরশেদুর রহমান। দুই টুর্নামেন্টেই কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন মালয়েশিয়ান ইমান গোবিনাথান কৃষ্ণমূর্তি। সহকারী কোচ হিসাবে থাকবেন জহিরুল ইসলাম টিটু।

মঙ্গলবার ঘোষিত জাতীয় দলের চুড়ান্ত স্কোয়াডে নতুন মুখ আল নাহিয়ান শুভ। প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে গত বছর ঢাকায় বাতিল হয়ে যায় অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ দলের ক্যাম্প। সেই ক্যাম্পে ছিলেন প্রিমিয়ার লিগে সোনালী ব্যাংকের হয়ে খেলা শুভ। অনুশীলনে ধারাবাহিক পারফরম্যান্স করায় এবার তিনি পেয়েছেন জাতীয় দলে ডাক। আর পাসপোর্ট না থাকায় গত মাসে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত এএইচএফ কাপ হকি টুর্নামেন্টে দলে থেকেও যেতে পারেননি রাকিবুল হাসান। এবার পাসপোর্ট পাওয়ায় প্রথমবারের মতো দলের সঙ্গে দেশের বাইরে যাচ্ছেন তিনি।

 

বাংলাদেশ দল- বিপ্লব কুজুর, আবু সাইদ নিপ্পন, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ সিটুল, আশরাফুল ইসলাম, মেহেদী হাসান, রেজাউল করীম বাবু, সারোয়ার হোসেন, সোহানুর রহমান সবুজ, রোমান সরকার, নাঈম উদ্দিন, প্রিন্স লাল সামন্ত, রাসেল মাহমুদ জিমি, আরশাদ হোসেন, মিলন হোসেন, ফজলে হোসেন রাব্বি, রাকিবুল হাসান রকি (জুনিয়র), ™^ীন ইসলাম ইমন, পুস্কর ক্ষিসা মিমো ও আল নাহিয়ান শুভ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ