Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইফতারের পর ফের সড়কে শিক্ষার্থীরা, যান চলাচল বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ৮:০৩ পিএম

রাজধানীর নিউ মার্কেট এলাকায় আবারও সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ইফতারের পর তারা পুনরায় সড়ক অবরোধ করে রাখেন। তবে ইফতারের আগ মুহূর্তে বিক্ষোভকারী শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে ঢুকে গেলে নিউ মার্কেট এলাকায় অল্প সময়ের জন্য যান চলাচল করে। শিক্ষার্থীরা পুনরায় রাস্তায় নেমে যাওয়ায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

সন্ধ্যা ৭টা থেকে ৭টা ১৫ মিনিট পর্যন্ত নিউ মার্কেট এলাকার পরিস্থিতি স্বাভাবিক ছিল। এরপর শিক্ষার্থীরা ঢাকা কলেজের মূল ফটকের সামনে রাস্তার দুই পাশে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখেন। এ সময় ব্যবসায়ীরা নিউ সুপার মার্কেট সংলগ্ন ফুট ওভার ব্রিজের নিচে অবস্থান করেন। এছাড়া দায়িত্বরত পুলিশ সদস্যদেরকে ব্যবসায়ীদের পাশে অবস্থান করতে দেখা গেছে। নিউ মার্কেট এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঢাকা কলেজের সব হল বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছিল কর্তৃপক্ষ। যদিও এ নির্দেশনা মানেননি আন্দোলনরত শিক্ষার্থীরা। সন্ধ্যার পরও ঢাকা কলেজের হলে শিক্ষার্থীদের দেখা গেছে।

অন্যদিকে মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল ৪টা ২৫ মিনিট থেকে রাজধানীর নিউ মার্কেট এলাকায় মোবাইল ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠে। যদিও এ বিষয়ে বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) সঙ্গে যোগাযোগ করেও বক্তব্য পাওয়া যায়নি। বিকেল থেকে নিউ মার্কেট, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, নীলক্ষেত, এলিফেন্ট রোড, সায়েন্সল্যাব মোড়ে হঠাৎ মোবাইলের থ্রি জি ও ফোর জি ইন্টারনেট চলছে না। ডাটা অন করলেও কোনো কাজ হচ্ছে না। মোবাইলের ফ্রিকোয়েন্সি অনেকটাই দুর্বল পাওয়া যাচ্ছে। স্পষ্টভাবে ফোনে কথাও বলা যাচ্ছে না। তবে যাদের স্থানীয়ভাবে ওয়াফাই সংযোগ রয়েছে তারা ইন্টারনেট ব্যবহার করছেন।

উল্লেখ্য, সোমবার রাত ১২টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকায় কথা-কাটাকাটির জেরে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হন। আহত হন বেশ কয়েকজন পুলিশ সদস্যও। এরপর মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে আবারও ঢাকা কলেজ শিক্ষার্থী ও নিউ মার্কেটের কর্মীরা সংঘর্ষে জড়ান। মুখোমুখি অবস্থান নিয়ে তাদের ইট-পাটকেল ছুড়তে দেখা যায়। ছাত্রদের অনেকে হেলমেট পরে হাতে লাঠি নিয়ে সংঘর্ষে জড়ান। এতে উভয়পক্ষের অন্তত ৫০ জন আহত হয়েছেন।

 



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৯ এপ্রিল, ২০২২, ৯:৪৫ পিএম says : 0
    ছাত্র ছাত্রীদের দাবি মানতে হবে,ছাত্র ছাত্রীদের সাথে দোকানের কর্মচারী বেবহার খারাপ গ্রহণ যোগ্য নয়,সামান্য কারনে ছাত্র ছাত্রীদের গায়ে হাত দেওয়ার কি দরকার ছিল।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৯ এপ্রিল, ২০২২, ৯:৩৪ পিএম says : 0
    ছাত্র ছাত্রীদের দাবি মানতে হবে,ছাত্র ছাত্রীদের সাথে দোকানের কর্মচারী বেবহার খারাপ গ্রহণ যোগ্য নয়,সামান্য কারনে ছাত্র ছাত্রীদের গায়ে হাত দেওয়ার কি দরকার ছিল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ