Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বর্তমান সরকার সাংস্কৃতিক আগ্রাসনে মেতে উঠেছে

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১১:৫৪ পিএম

"বর্তমান সরকারি দল তাঁদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে রাজনৈতিক আগ্রাসনের পাশাপাশি সাংষ্কৃতিক আগ্রাসনে মেতে উঠেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মত ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠানে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় টিএসসিতে ছাত্রীদের নামাজ আদায়ে বাঁধা দেয়া হচ্ছে। কপালে টিপ পড়া নিয়ে অহেতুক বিতর্ক সৃষ্টি করে জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করা হচ্ছে। আমাদের ইতিহাস ও আমাদের সংষ্কৃতি নিয়ে প্রতিনিয়ত নতুন নতুন বিশ্লেষণ দেয়া হচ্ছে, যার সত্যতা প্রশ্নবিদ্ধ এবং সংখ্যাগরিষ্ঠ জনগণের কাছে অগ্রহণীয়।

সবকিছুর মূল উদ্দেশ্য হচ্ছে ব্রিটিশ আমলের ফর্মুলায় জাতিকে বিভক্ত রেখে সরকারি দলের প্রভাবশালী নেতাদের অপকর্ম আড়াল করা। আজকের ছাত্র সমাজ যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে ইনশাআল্লাহ রাজপথেই রুখে দেয়া হবে অপসংস্কৃতির খেলা।"

আজ সোমবার রাজধানীর মালিবাগস্থ একটি হোটেলে জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় আহবায়ক মাসুদ রানা জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ এসব কথা বলেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, নাগরিক ছাত্র এর সভাপতি মো. মোশাররফ হোসেন, বাংলাদেশ মুসলিম ছাত্রলীগের সভাপতি মো. নূর আলম, ছাত্র আন্দোলনের সদস্য সচিব মুফতি শেখ মো. ফরিদ,ইসলামি ছাত্র আন্দোলন বাংলাদেশের সহসভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, রাকিব আহম্মেদ তৌফিক, মাহমুদুর রহমান নওশাদ, জুবায়ের চৌধুরী যুব, কাওসার আলী, মো. সবজি, মাসুদ রানা, ও বাংলাদেশ ছাত্র মিশনের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ