Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘গলুই’ ও ‘শান’ দিয়ে চালু হচ্ছে নতুন মাল্টিপ্লেক্স

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১১:১৫ এএম

রাজধানী শহরে চালু হচ্ছে নতুন সিনে থিয়েটার। পুরান ঢাকার বুড়িগঙ্গার তীরে কেরানীগঞ্জে ৪ স্ক্রিনের ৮০০ সিটের সুবিশাল ‘জয়-লায়ন সিনেমাস’ মাল্টিপ্লেক্স চালু হতে যাচ্ছে আসন্ন ঈদুল ফিতরে। ঈদে মুক্তির অপেক্ষায় থাকা শাকিব খান অভিনীত ছবি ‘গলুই’ ও সিয়াম অভিনীত ‘শান’ সিনেমা দিয়ে পথচলা শুরু হচ্ছে এই আধুনিক মাল্টিপ্লেক্সের। ‘জয়-লায়ন সিনেমাস’ নির্মাণে একাংশে জড়িত বঙ্গ।

বঙ্গের চিফ কনটেন্ট অফিসার মুশফিকুর রহমান জানান, ‘‘সেখানকার শপিংমলের সঙ্গে মাল্টিপ্লেক্সটি চালু হচ্ছে। আরও আগেই প্রস্তুত হয়ে থাকলেও করোনার কারণে এতদিন চালু হয়নি। সেখানে ফুডকোর্ট, শপিংয়ের সঙ্গে যুক্ত করা হয়েছে আধুনিক সিনে থিয়েটার ‘জয়-লায়ন সিনেমাস’।’’

মাল্টিপ্লেক্সটির জেনারেল ম্যানেজার (জিএম) বায়জিদ হাসান শাওন বলেন, ‘‘ঈদে একটি স্ক্রিনে ‘গলুই’ চলবে। দর্শকদের চাহিদা বাড়লে স্ক্রিন সংখ্যা বাড়াবো। অন্যান্য স্ক্রিনে হলিউডের ছবি (থ্রি ডি) চলবে।’’

সরকারি অনুদান ও খোরশেদ আলম খসরুর যৌথ প্রযোজনায় নির্মিত ‘গলুই’-এ শাকিব খানের বিপরীতে রয়েছেন পূজা চেরি। আরও আছেন আজিজুল হাকিম, সুচরিতা, আলীরাজ, সমু চৌধুরী প্রমুখ। সিনেমাটির গানগুলো করেছেন কুমার বিশ্বজিৎ, হাবিব, এসআই টুটুল প্রমুখ।

অন্যদিকে সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘শান’ সিনেমা পরিচালনা করেছেন তরুণ নির্মাতা এম রাহিম। জুটি বেঁধেছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি। সিনেমাটির গল্প লিখেছেন প্রযোজক আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম-উদ-দৌলা। এ ছাড়া সিনেমাটিতে অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুণা বিশ্বাস প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ