Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বুন্ডেসলিগায় শিরোপার কাছে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১১:২২ পিএম

জার্মান কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ বিদায়ে ফর বেশ হতাশায় ভুগছে বায়ার্ন মিউনিখকে। বাজে সময়ের মধ্যে একটা শিরোপার পথে দলটি। আর্মিনিয়া বিলেফেল্ডকে হারিয়ে বুন্ডেসলিগার শিরোপা ধরে রাখার খুব কাছে পৌঁছে গেছে রেকর্ড চ্যাম্পিয়নরা। পয়েন্ট টেবিলের অবনমন অঞ্চলের দলটির মাঠে রোববার লিগ ম্যাচে ৩-০ গোলে জিতেছে বায়ার্ন।

এ জয়ের ফলে বরুশিয়া ডর্টমুন্ডে চেয়ে ৯ পয়েন্টে এগিয়ে রইলো তারা। বাকি আর চার রাউন্ড। খেলার দশম মিনিটে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন সের্গে জিনাব্রি। আর ৮৪তম মিনিটে শেষ গোলটি করেন জামাল মুসিয়ালা।

চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ভিয়ারিয়ালের মাঠে বায়ার্নের পারফরম্যান্স ছিল খুব সাদামাটা। হেরে যায় ১-০ গোলে। ঘরের মাঠে আশা জাগালেও পারেনি ব্যবধান ঘোচাতে; গত মঙ্গলবার ১-১ ড্র করে দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে পিছিয়ে থেকে বিদায় নেয় তারা।

আর্মিনিয়াকে হারানোর পর এক জয় দূরে আছে বায়ার্ন। ৩০ ম্যাচে ২৩ জয় ও তিন ড্রয়ে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন। সমান ম্যাচে বরুশিয়ার পয়েন্ট ৬৩। আগামী শনিবার ঘরের মাঠে বরুশিয়ার মুখোমুখি হবে প্রতিযোগিতাটির রেকর্ড ৩১ বারের চ্যাম্পিয়নরা। ম্যাচটি জিতলেই চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হয়ে যাবে লেভানদোভস্কি-মুলারদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ