Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা ৯ দিনের ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে দেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ৮:৩৯ পিএম

আগামী ৫ মে ঈদের ছুটি আওতায় আসবে কি না সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি সরকার। তবে আগামীকাল সোমবার মন্ত্রিসভা বৈঠকে এনিয়ে আলোচনা হওয়ার সম্ভবনা রয়েছে বলে জানা গেছে।
আসছে ঈদুল ফিতরে টানা ৯ দিনের ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে দেশ। আগামী ১ মে শ্রমিক দিবসের ছুটির পর ২ মে থেকে ৪ মে এ ৩দিন রয়েছে ঈদের নির্ধারিত ছুটি। এর আগে ২৯ ও ৩০ এপ্রিল শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি হওয়ায় এবার ঈদের ছুটি মূলত ২৯ এপ্রিল থেকে শুরু হবে। শুধু মাঝখানে ৫ মে বৃহস্পতিবার অফিস খোলা। এর পর ৬ এবং ৭ মে শুক্র ও শনিবার আবার সাপ্তাহিক ছুটি। তাই আগামী ৫ মে ঈদের ছুটি আওতায় আসবে কি না সে বিষয়ে সিদ্ধান্তের জন্য সোমবার মন্ত্রিসভা বৈঠকে আলোচনা হওয়ার সম্ভবনা রয়েছে। এদিকে ৫ মের ছুটি নিয়ে প্রশাসনের কর্মকর্তাদের মাঝে গুঞ্জন শুরু হয়েছে।
ক্যালেন্ডারের হিসাব মতে সরকারি অফিস চলবে ২৮ এপ্রিল পর্যন্ত। যদি সরকার ৫ মে বিশেষ ছুটি ঘোষণা করে তাহলে ঈদের পর অফিস খুলবে ৮ মে। সে ক্ষেত্রে সরকারি চাকরিজীবিরা সব মিলে টানা ৯দিনের ছুটি ভোগ করতে পারবেন।
করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে গত দু’বছর রমজানে বিধিনিষেধ ছিল। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি উন্নীত হওয়ায় গত ২২ ফেব্রুয়ারি থেকে উঠে যায় বিধিনিষেধ, স্বাভাবিক হয়ে যায় সবকিছু। দু’বছর পর এবারই স্বাভাবিক পরিস্থিতিতে এলো রমজান মাস। এ অবস্থায় রোজা শেষে ঈদের দীর্ঘ ছুটি পেলে অনেকেই পরিবার নিয়ে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ