Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চীনের সাহায্যে মিশরে ভ্যাকসিন কোল্ড স্টোরেজ প্রকল্প শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ৭:৩১ পিএম

মিশরে চীনের দূতাবাস গতকাল (শনিবার) জানায় যে, চীনের ক্যশিং কোম্পানির সাহায্যে মিশরে ভ্যাকসিন কোল্ড স্টোরেজ প্রকল্প শুরু হয়েছে। গত বৃহস্পতিবার থেকে এ কার্যক্রম শুরু হয়। মিশরে চীনের রাষ্ট্রদূত লিও লি ছিয়াংসহ বেশ কয়েকজন কর্মকর্তা এতে অংশ নেন।

রাষ্ট্রদূত লিও বলেন, এই প্রকল্প হলো চীন ও মিশরের যৌথভাবে মহামারী প্রতিরোধ সহযোগিতার আরেকটি দুর্দান্ত ঘটনা। নভেল করোনাভাইরাস মহামারী প্রকোপের পর চীন ও মিশর কাঁধে কাঁধে মহামারীর বিরুদ্ধে লড়াই করেছে, স্বাস্থ্য খাতে ফলপ্রসূ সহযোগিতা চালিয়েছে, দু’দেশের ঐতিহ্যবাহী মৈত্রী ও রাজনৈতিক পারস্পরিক আস্থা গভীরতর হয়েছে এবং মহামারী প্রতিরোধের আন্তর্জাতিক সহযোগিতায় দৃষ্টান্ত তৈরি হয়েছে।

তিনি আরও বলেন, চীনের ক্যশিং কোম্পানির সাহায্যে এই আধুনিক ভ্যাকসিন কোল্ড স্টোরেজ ব্যাপকভাবে মিশরের টিকার স্টোরেজ ক্ষমতা বৃদ্ধি করবে এবং চলতি বছরের মাঝারি সময় টিকাদানের হার ৭০ শতাংশে উন্নীতকরণের লক্ষ্য বাস্তবায়ন হবে।

চীন দু’দেশের নেতাদ্বয়ের সম্পাদিত গুরুত্বপূর্ণ মতৈক্য বাস্তবায়ন করবে এবং মিশরের সঙ্গে স্বাস্থ্য খাতে সহযোগিতা চালাবে। সূত্র: সিনহুয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ