Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মতিন খসরু ও অধ্যাপক ইউনূস মানুষের কল্যাণে রাজনীতি করতেন : এমপি হাসেম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ৭:১৮ পিএম

 কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাসেম খান বলেছেন, সাবেক আইনমন্ত্রী মরহুম অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এবং কুমিল্লা-৫ আসনের সাবেক এমপি ও শিক্ষাবিদ অধ্যাপক মো. ইউনূস মানুষের জন্য রাজনীতি করতেন। মানুষের কল্যাণে রাজনীতি করতেন। জাতীয় ক্ষেত্রে তাদের অবদান তুলে ধরে তিনি বলেন, তারা ভোগের রাজনীতি করতেন না। কখনো কারোর জন্য ক্ষতিকর কোনো কিছু করতেন না।

শনিবার ১৬ এপ্রিল অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এবং অধ্যাপক মো. ইউনূসের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুড়িচং উপজেলা সমিতি, ঢাকার উদ্যোগে রাজধানীর ধানমন্ডি ক্লাব মিলনায়তনে আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সমিতির সভাপতি এম এ মতিন এমবিএ'র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসপি মিজানুর রহমান শেলীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোনারবাংলা বিশ্ববিদ্যালয় কলেজের প্রিন্সিপাল আবু ছালেক মো. সেলিম রেজা সৌরভ, সমিতির সাবেক সভাপতি ও সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট একলাছ উদ্দিন ভূইয়া, ঔষধ প্রশাসন অধিদপ্তরের সাবেক ডিজি মেজর জেনারেল অব. মোস্তাফিজুর রহমান, বিশিষ্ট শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী, প্রকৌশলী আবদুল মালিক, সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলম, সরকারের উপ সচিব ও অধ্যাপক মো. ইউনূসের পুত্র বদরুল হাসান লিটন, এমপি কন্যা ব্যারিস্টার নাজিয়া হাসেম তানজি ও বুড়িচং ব্রাহ্মণপাড়া পেশাজীবী কল্যাণ সমিতির সভাপতি মাহবূব হোসেন প্রমুখ।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবু তাহেরের সঞ্চালনায় ও প্রচার সম্পাদক মোহাম্মদ আবদুল অদুদ এর কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এসময় দু’নেতার স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি অধ্যাপক আমিনুর রহমান, অর্থ সম্পাদক লায়ন মোস্তফা, সাভার সরকারি কলেজের প্রিন্সিপাল ইমরুল হাসান, সিপিবির পলিটব্যুরো সদস্য আবদুল্লাহেল কাফী রতন, সিনিয়র সাংবাদিক সাজ্জাদ হোসেন, মো. দিদারুল আলম, নাসরিন সুলতানা, সহকারি এটর্নি জেনারেল অ্যাডভোকেট শামীম খান, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক শরীফ খান, অ্যাডভোকেট আতিকুর রহমান খান, সমিতির সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ ভুইয়া, অ্যাডভোকেট জাহেদুল আলম জাহিদ, মো. সাইফুল ইসলাম, কমিটির সদস্য শামসুল হক ভুইয়া, তৌহিদুল ইসলাম, রাশেদ আল ছোবহান, মো. শাহজালাল, আবু কাউসার, সাইফুল ইসলাম, এডভোকেট মো. সোহাগ, হাসানুর রহমান, অ্যাডভোকেট সাইফুল ইসলাম ভুইয়া, আইসিটি বিষয়ক সম্পাদক মো. বিল্লাল হোসেন, সাংবাদিক মোশাররফ হোসেন ভুইয়া, সাইফুল ইসলাম ও কামাল হোসেন প্রমুখ।

দোয়া ও ইফতার মাহফিলে বুড়িচং ব্রাহ্মণপাড়ার বিপুলসংখ্যক সচেতন জনগণ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ